কলকাতা বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীর ফোনে আড়িপাতার অভিযোগে দায়ের হল মামলা

April 18, 2021 | < 1 min read

মুখ্যমন্ত্রীর ফোনে আড়িপাতার অভিযোগে অবশেষে দায়ের হল মামলা। এই মর্মে অভিযোগ জানানো হয় কালীঘাট থানায় (Kalighat Thana)। মুখ্যমন্ত্রীর ফোন অবৈধভাবে ট্যাপ করার অভিযোগে বিজেপি (BJP)সাংসদ লকেট চট্টোপাধ্যায়(Locket Chatterjee) এবং দলের আইটি সেলের প্রধান অমিত মালব্যর(Amit Malviya) বিরুদ্ধে দায়ের হল মামলা। রবিবার কালীঘাট থানায় গিয়ে মামলা দায়ের করেছেন কসবার এক মহিলা তৃণমূল কংগ্রেস কর্মী। যে দুই বিজেপি নেতা সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রীর সেই অডিও ক্লিপ প্রকাশ করেছিলেন, তাঁদের বিরুদ্ধেই অভিযোগ জানিয়েছেন ওই তৃণমূল কংগ্রেস কর্মী। তাঁর অভিযোগ, অমিত মালব্য এবং লকেট চট্টোপাধ্যায় অবৈধভাবে মমতার ফোনে আড়ি পেতেছেন। মহিলার এই অভিযোগের ভিত্তিতে লকেট এবং অমিতের বিরুদ্ধে টেলিগ্রাফ আইন এবং তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে কালীঘাট থানার পুলিশ।

শীতলকুচি কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী পার্থপ্রতিম রায়ের মধ্যে কথোপকথন শোনা যায়। যে টেপটি অসম্পূর্ণ। তাঁর অভিযোগ, এভাবে কারও ফোনালাপ ট্যাপ করা এবং তার অংশবিশেষ শুনিয়ে কাউকে প্রভাবিত করার চেষ্টা করাটা অপরাধ। তাই জন্য তিনি থানায় অভিযোগ জানান। শনিবারই মমতার ফোনে আড়িপাতার অভিযোগে নির্বাচন কমিশনে গিয়ে নালিশ জানিয়ে এসেছে তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধিদল। নির্বাচন কমিশনে দায়ের করা অভিযোগে তৃণমূল কংগ্রেসের দাবি, মমতার ফোন বিজেপি নেতারা অবৈধভাবে ট্যাপ করছেন।

উল্লেখ্য, শুক্রবার বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য এবং হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় এক সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি অডিও ক্লিপ প্রকাশ করেন। যাতে শীতলকুচির তৃণমূল কংগ্রেস প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে কথা বলতে শোনা যায় মমতাকে। এই নিয়ে রাজ্য–রাজনীতি তুঙ্গে উঠেছে। যদিও এই অডিও টেপের সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি।

TwitterFacebookWhatsAppEmailShare

#phone tap, #kalighat thana, #Mamata Banerjee, #Locket Chatterjee, #Amit Malviya, #case

আরো দেখুন