রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপি কোভিডকে আবার ফিরিয়ে এনেছে: রতুয়ায় মমতা

April 22, 2021 | 2 min read

চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। এরই মধ্যে শেষ দুই দফার প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ দিনাজপুর জেলার তপন, মালদা জেলার রতুয়া ও হবিবপুর এবং পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে আজ সভা মমতার।

লাইভ আপডেট

১২ঃ৪৫ঃ দাঙ্গা রোখবার জন্যে এইবার তৃণমূলকেই ভোট দিন।

১২ঃ৪০ঃ বিধবাদের হাতে ১০০০ টাকা করে দেব প্রতি মাসে। কেউ ভয় দেখালে ভয় পাবেন না।

১২ঃ৩৭ঃ বিনে পয়সায় শিক্ষা, খাদ্য, পানীয় জল। ৭৫ ইউনিট অবধি বিদ্যুৎ বিনাপয়সায়। আমরা ছাড়া আর কেউ দেবে না। কোভিড চলে গিয়েছিল। নরেন্দ্র মোদী জোর করে আনল। আমি চেয়েছিলাম কেন্দ্রের থেকে ভ্যাক্সিন। দেয়নি। এই অবধি ৯৩ লক্ষ ডোজ ভ্যাক্সিন দেওয়া হয়েছে। রোজ ২০ হাজার ডোজ করে দেওয়া হচ্ছে। ৫ তারিখ থেকে ১৮ বছরের ওপরে সবাইকে ভ্যাক্সিন দিয়ে দেব, যখন যেমন যোগাড় করতে পারব।

১২ঃ৩৪ঃ বিনাপয়সায় রেশন চাইলে, দুয়ারে দুয়ারে রেশন চাইলে তৃণমূল কংগ্রেসকেই ভোটটা দিতে হবে। স্বাস্থ্যসাথীর কার্ড যারা পান নি, করিয়ে নেবেন। ওই কার্ডে ৫ লক্ষ টাকায় বিনে পয়সায় চিকিৎসা করাতে পারবেন। মা বোনেরা নিজের বাবা মায়ের চিকিৎসাও করাতে পারবেন। মা বোনেদের হাতে ৫০০-১০০০ টাকা করে দেব। কৃষকদের বছরে ১০ হাজার টাকা করে দেব। প্রান্তিক চাষীরা ৫ হাজার টাকা করে পাবে। ১০ লক্ষ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড করে দেব।

১২ঃ৩২ঃ সবাই দয়া করে ভোট-টা দেবেন। যাতে এনপিআর, এনআরসি করতে না পারে। বাংলার আম যাতে বাইরে যায়, তাই আমরা হট ওয়াটার প্ল্যান্ট করে দিয়েছি।

১২ঃ৩০ঃ কেন্দ্রীয় বাহিনীকে আমি বলব আপনারা নিরপেক্ষ হয়ে রাজধর্ম পালন করুন। কোভিডের ঝড় আসছে। তার মোকাবিলা একমাত্র তৃণমূল কংগ্রেসই করতে পারে। আমরা এনপিআর, এনআরসি করতে দেব না। আমরা সব ধর্ম মিলে থাকব। এই নির্বাচন বাংলার সভ্যতা , সংস্কৃতি বাঁচানোর নির্বাচন। আমরা বাংলাকে দখল করতে দেব না।

১২ঃ২৮ঃ মালদা এবং মুর্শিদাবাদের কাছে আমার বিশেষ আবেদন থাকবে বিজেপিকে রুখতে চাইলে তৃণমূলকে ভোটটা দিন। সিপিএম কংগ্রেস বিজেপির ভাই। বিজেপি একটি সাম্প্রদায়িক পার্টি। নোটবন্দী করে মানুষকে বিপদে ফেলেছে। যে কোভিড চলেগিয়েছিল তাকে আবার ফিরিয়ে এনেছে। রেল, সেল, এমটিএনএল বিক্রি করে দিচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #West Bengal Assembly Election 2021, #Ratua

আরো দেখুন