রাজ্য বিভাগে ফিরে যান

অশোকনগরে পথে নেমে করোনা সচেতনতার প্রসারে তৃণমূল প্রার্থী

April 30, 2021 | 2 min read

ভোট মিটে যাওয়ার পর সিংহভাগ প্রার্থী জয় পরাজয়ের অঙ্ক কষতে ব্যস্ত। চাপা উত্তেজনায় অনেকের রাতের ঘুম উবেছে। এই পরিস্থিতিতে ব্যতিক্রমী পদক্ষেপ নিলেন অশোকনগরের তৃণমূল প্রার্থী নারায়ণ গোস্বামী। এদিন অশোকনগরে কয়েক হাজার মাস্ক ও স্যানিটাইজার বিলি করার পাশাপাশি পুরসভা কো‑অর্ডিনেটর তথা প্রাক্তন কাউন্সিলারদের সঙ্গে বসে মানুষের পাশে থাকার রূপরেখাও স্থির করে দিলেন। এদিনই অশোকনগর পুরসভার তরফে করোনা আক্রান্তদের জন্য হেল্পলাইন নম্বর চালু করার পাশাপাশি বাড়িতে থাকা করোনা আক্রান্তদের প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন পাঠানোর কথাও জানানো হয়েছে। 


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত দেড় মাস ধরে ভোট প্রচারে অশোকনগর বিধানসভা কেন্দ্রে চষে বেড়িয়েছেন নারায়ণবাবু। প্রচারে বেরিয়ে তিনি অশোকনগরের মানুষের পাশে থাকার বার্তাও দিয়েছেন বারবার। নিজেকে অশোকনগরের ঘরের ছেলে হিসেবে তুলে ধরা নারায়ণবাবু ফলাফল ঘোষণার আগেই বৃহস্পতিবার সকালে অশোকনগরে পৌঁছে যান। এরপর স্থানীয় মানুষকে মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহারের বিষয়ে সচেতন করেন। এরপর স্টেশন লাগোয়া এলাকায় প্রায় পাঁচ হাজার মাস্ক ও স্যানিটাইজার মানুষের হাতে তুলে দেন। এদিন অশোকনগর পুরসভার তরফে করোনা আক্রান্তদের জন্য হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। ওই নম্বরে ফোন করে করোনা আক্রান্তরা চিকিৎসকদের পরামর্শ, অ্যাম্বুলেন্স পাবেন। এছাড়া বাড়িতে থাকা কোনও করোনা আক্রান্তের অক্সিজেনের প্রয়োজন হলে বিনামূল্যে তা পুরসভার তরফে পৌঁছে দেওয়া হবে। 


এই বিষয়ে নারায়নবাবু বলেন, কাল, শনিবার থেকে বিনামূল্যে করোনা আক্রান্তদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দেবে অশোকনগর পুরসভা। এদিন তৃণমূলের পক্ষ থেকে পাঁচ হাজার মাস্ক ও পাঁচ হাজার স্যানিটাইজারের বোতল সাধারণ মানুষের হাতে তুলে দেওয়া হয়েছে। আগামী ৩মে থেকে তৃণমূলের ছাত্র ও যুবরা পুরসভার ২৩টি ওয়ার্ডেই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর সচেতনতার প্রচার করবেন। বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, ওঁরা সব ভোটপাখি। ভোট মিটে যাওয়ার পর ওঁদের আর দেখা যায় না। তৃণমূল কিন্তু সাধারণ মানুষের জন্য ৩৬৫ দিন আছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ashoknagar, #covid awareness, #covid emergency2021

আরো দেখুন