রাজ্য বিভাগে ফিরে যান

পুলিশ হাসপাতাল এখন কোভিড চিকিৎসাকেন্দ্র, ভার্চুয়াল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

May 24, 2021 | 2 min read

করোনার দ্বিতীয় ধাক্কায় জেরবার রাজ্যবাসী। তাঁদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বিভিন্ন সংগঠন এবং ক্লাব। তৈরি হয়েছে সেফ হোম (Safe Home)। হাসপাতালের শয্যাও বাড়ানো হয়েছে। এবার সেই সহযোগিতায় এগিয়ে এল পুলিশও। মুখ্যমন্ত্রীর নির্দেশে ভবানীপুরের কলকাতা পুলিশ হাসপাতাল বদলে গেল কোভিড চিকিৎসাকেন্দ্রে।

সোমবার বিকেলে নবান্ন সভাঘর থেকে সেই হাসপাতালের ভার্চুয়াল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আধুনিক ব্যবস্থাপনা-সহ এই হাসপাতালে রয়েছে ৩০০টি শয্যা। দায়িত্বে রয়েছে মেডিকা হাসপাতাল। কোভিড চিকিৎসাকেন্দ্র তৈরিতে সাহায্য করেছে বন্ধন ব্যাংকও। এদিন এই উদ্যোগের জন্য কলকাতা পুলিশকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী নিজে।

রাজ্যের তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের দিনই পুলিশ হাসপাতালকে কোভিড চিকিৎসা কেন্দ্রে পরিণত করার নির্দেশ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর দ্রুত গতিতে কলকাতা পুলিশের প্রায় জীর্ণ হয়ে যাওয়া হাসপাতালকে (Police Hospitsal) আধুনিক চিকিৎসা কেন্দ্রে পরিণত করা হল। এখানে রাজ্যের পুলিশ কর্মী, হোম গার্ড ও তাঁদের পরিবারের করোনার চিকিৎসা হবে। তবে শুধুমাত্র পুলিশ বা হোম গার্ডরাই নন, স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে গেলে এই হাসপাতালে চিকিৎসা পাবেন সাধারণ মানুষও। মুখ্যমন্ত্রীর কথায়, ‘বেড আটকে রেখে লাভ নেই। প্রয়োজনে সাধারণ মানুষের চিকিৎসা করুন এখানে।’

এদিন হাসপাতাল উদ্বোধনের পর মুখ্যমন্ত্রীর উদ্যোগকে ধন্যবাদ জানান কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। উল্লেখ্য, ১০০ বছরের পুরনো এই হাসপাতালের আধুনিকীকরণ হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে। এই হাসপাতালে শুরু হয় ট্রমা কেয়ার সেন্টার। এবার আইসিইউ, এইচডিইউয়ের সুবিধাযুক্ত এই কোভিড চিকিৎসা কেন্দ্রে পরিণত করা হল এই হাসপাতালকে। কলকাতার পুলিশ কমিশনার  জানান, ৫ মে শপথগ্রহণের পরই এই হাসপাতালে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই পুলিশ হাসপাতালে কোভিড হাসপাতালে পরিবর্তিত করার নির্দেশ দেন। পিপিপি মডেলে এই কোভিড চিকিৎসা কেন্দ্র গড়ার কথা বলেছিলেন তিনি। তাঁর নির্দেশ মত এই হাসপাতাল বদলে গেল কোভিড চিকিৎসা কেন্দ্রে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #covid 19 hospitals

আরো দেখুন