রাজ্য বিভাগে ফিরে যান

হঠাৎ স্বাস্থ্যের অবনতি, হাসপাতালে ভর্তি করা হচ্ছে বুদ্ধদেবকে

May 25, 2021 | < 1 min read

শারীরিক অবস্থার অবনতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যর (Buddhadeb Bhattacharya)। তাঁকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। করোনায় আক্রান্ত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এতদিন তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে থেকেই চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু মঙ্গলবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলেন চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন, বুদ্ধদেবের শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। ৯০ এর নীচে নেমে গিয়েছে তাঁর অক্সিজেনের স্তর।

বুদ্ধদেব এবং তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এক সঙ্গেই করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছিলেন। বুদ্ধদেব বাড়িতে থেকে চিকিৎসা করালেও মীরাকে হাসপাতালে ভর্তি করাতে হয়। সোমবারই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মীরা। গত দু’দিনে বুদ্ধদেবের শারীরিক অবস্থারও ক্রমশ উন্নতি হচ্ছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। বাইপ্যাপের সাহায্যে তাঁর অক্সিজেনের মাত্রাও ঠিক ছিল। মঙ্গলবার হঠাৎই তাঁর অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় আর ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন তাঁরা

প্রসঙ্গত এর আগেও বুদ্ধকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু হাসপাতালে যেতে নারাজ প্রাক্তন মুখ্যমন্ত্রী তারপরও বাড়িতে থেকেই চিকিৎসা করাচ্ছিলেন। বাড়িতেই অক্সিজেন সরবরাহ এবং বাইপাপ সাপোর্টের ব্যবস্থা করা হয়েছিল তাঁর। বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষার জন্য নমুনা সংগ্রহের কাজও চলছিল বাড়ি থেকেই।

(বিস্তারিত পরে আসছে)

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid-19, #buddhadeb bhattacharya, #health Updates

আরো দেখুন