রাজ্য বিভাগে ফিরে যান

মালদহ আম ও আমসত্ত্ব দুটোই দিয়েছে, ধন্যবাদ জানাতে যাবেন মমতা

June 6, 2021 | 2 min read

শূন্য থেকে একলাফে আট। মালদহে দলের এই অবিশ্বাস্য নির্বাচনী সাফল্যে কার্যত আহ্লাদে আটখানা তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) শীর্ষ নেতৃত্ব। শনিবার কলকাতায় দলের গুরুত্বপূর্ণ সাংগঠনিক বৈঠকে মালদহে দলের এই সাফল্য নিয়ে যথেষ্ট তৃপ্তি প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। দলনেত্রীর এই অভিব্যক্তিতে একইসঙ্গে উৎসাহিত এবং উচ্ছ্বসিত জেলা তৃণমূল নেতৃত্ব।

নির্বাচনের প্রচারে এসে তিনটি জনসভা করেছিলেন মুখ্যমন্ত্রী। তিনটি সভা থেকেই আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন, মালদহ তৃণমূলকে যথেষ্ট সংখ্যক আসন দেয়না। আগের বিধানসভা নির্বাচনে মালদহ আমাদের শূন্য হাতে ফিরিয়ে দিয়েছিল। এবার কিন্তু আমি আপনাদের কাছে হাত পেতে আম আর আমসত্ব দু’টোই চাই। সভায় হাজির থাকা আমজনতার কাছে ভোটের বাক্সে আম আর আমসত্ব পাওয়ার প্রতিশ্রুতি অভিমানের সুরে আদায় করে নিয়েছিলেন তিনি। কথা রেখেছে মালদহ। শূন্য তো নয়ই, এবার মালদহ তৃণমূলকে উপহার দিয়েছে আটজন বিধায়ক। মালদহের প্রতি তাই আলাদা করে এদিন কৃতজ্ঞতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

দলের জেলা সভানেত্রী মৌসম নুর বলেন, মালদহে দলের ফলাফলে মমতাদি দারুণ খুশি। তাঁর কথাতেই তাঁর তৃপ্তির রেশ বোঝা গিয়েছে। তিনি হাসতে হাসতে বলেছেন, মালদহের মানুষের কাছে আম আর আমসত্ব উপহার চেয়েছিলাম। তাঁরা দু’হাত ভরে দু’টোই দিয়েছেন এবার। রাজ্যের করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমি নিজে মালদহে গিয়ে জেলার মানুষকে ধন্যবাদ জানিয়ে আসব।

মৌসম বলেন, দলনেত্রী যে নিজে এসে মালদহের মানুষকে ধন্যবাদ জানানোর কথা বলেছেন এ থেকেই স্পষ্ট তিনি কতটা তৃপ্তি পেয়েছেন মালদহে দলের ফলাফলে। আগামীদিনে আমরা মালদহের লোকসভা কেন্দ্র দু’টিও দিদিকে উপহার দেব।

একই কথা জানিয়েছেন জেলা তৃণমূলের চেয়ারম্যান কৃষ্ণেন্দু চৌধুরি। তিনি বলেন, মালদহে দলের ফলাফলে মমতা বন্দ্যোপাধ্যায় প্রবল খুশি। তিনি বলেছেন, মালদহের মানুষ আম আর আমসত্ব তো দিয়েইছে তার সঙ্গে সঙ্গে লিচুও উপহার দিয়েছে। আমি মালদহে গিয়ে মানুষকে ধন্যবাদ জানিয়ে আসব বলেও আমাদের জানিয়েছেন।এদিন তৃণমূলের এই গুরুত্বপূর্ণ সাংগঠনিক বৈঠকে মালদহ থেকে মৌসম ও কৃষ্ণেন্দু ছাড়াও হাজির ছিলেন রাজ্য মন্ত্রীসভার সদস্য সাবিনা ইয়াসমিন সহ নব নির্বাচিত আট তৃণমূল বিধায়ক এবং দলের রাজ্য সহসভাপতি মোয়াজ্জেম হোসেন। মুখ্যমন্ত্রীর এই তৃপ্তির অভিব্যক্তিতে রীতিমত খুশির হাওয়া জেলা তৃণমূলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #malda, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন