দেশ বিভাগে ফিরে যান

বাংলায় ভরাডুবির পর ‘থার্ড ক্লাস’ রাজনীতি করছে বিজেপি, আক্রমণ শিব সেনার

June 13, 2021 | < 1 min read

এই মুহূর্তে মমতা ব্যানার্জির সরকারের সঙ্গে কেন্দ্রের যে বিরোধ চলছে তা সংসদীয় কাঠামোর কাছে একপ্রকার চ্যালেঞ্জ, বলছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত (Sanjay Raut)। দেশের সমস্যার প্রতি নজর না দিয়ে, বাংলার বিধানসভা নির্বাচনে হেরে গিয়ে এখন ‘থার্ড ক্লাস’ রাজনীতিতে নেমেছে মোদি সরকার, বললেন তিনি। সাপ্তাহিক কলাম ‘রোকঠোক’-এ এ নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধোনা করেছেন রাউত। 

তিনি লেখেন, এটা সত্যি যে বাংলায় শোচনীয় পরাজয়ে আঘাত পেয়েছে বিজেপি (BJP), কিন্তু কেন্দ্রের তা হৃদয়ে নেওয়ার কোনও প্রয়োজন নেই। আলাপন ব্যানার্জিকে নিয়ে কেন্দ্র-রাজ্য দড়ি-টানাটানি নিয়েও উষ্মা প্রকাশ করেছেন শিবসেনা নেতা। তিনি বলছেন, এ যেন কলতলায় জল নিয়ে দুই মহিলার ঝামেলা। ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে কলাইকুণ্ডায় মোদির বৈঠকে থাকেননি মমতা এবং আলাপন। সেই থেকে ঝামেলার শুরু। এরপর প্রাক্তন মুখ্যসচিবকে দিল্লিতে ডেকে পাঠানো এবং আলাপনের পদত্যাগ এবং বাংলার মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত উপদেষ্টা হিসেবে নিয়োগ। দিল্লিতে না যাওয়া নিয়ে কেন্দ্রের শো-কজ। এই পুরো অধ্যায়টাকেই কটাক্ষ করেছেন রাউত। 

এর সঙ্গে স্বপন দাশগুপ্তের রাজ্যসভায় পুনর্বার নমিনেশনকে ‘অভূতপূর্ব’ হিসেবে ব্যাখ্যা করেছেন শিবসেনা নেতা। তিনি বলেন, স্বপনকে মনোনীত করেছিলেন খোদ রাষ্ট্রপতি। রাজ্যসভার উচ্চকক্ষ থেকে ইস্তফা দিয়ে ভোটে লড়েন। হেরে যাওয়ার পর ফের তাঁকে মনোনয়ন দেওয়া হয়। ১৯৫২ সালে রাজ্যসভা প্রতিষ্ঠার পর এমন ঘটনা এই প্রথম।     

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Sanjay Raut

আরো দেখুন