কলকাতা বিভাগে ফিরে যান

পশু-পাখিদের জন্য আলিপুর চিড়িয়াখানার ভিতরই হবে মিনি হাসপাতাল, ঘোষণা বনমন্ত্রীর

June 14, 2021 | < 1 min read

আলিপুর চিড়িয়াখানার (Alipore Zoological Garden) ভিতরই তৈরি হবে মিনি হাসপাতাল, জানালেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। সোমবার চিড়িয়াখানা পরিদর্শন করেন তিনি। সকলের জন্য আরও আকর্ষণীয় করতে ঢেলে সাজানো হবে বলেও জানান।

করোনার (Corona Virus) কারণে একাধিক ক্ষেত্রে জারি কড়া বিধিনিষেধ। সম্পূর্ণ বন্ধ জমায়েত। ফলে বন্ধ চিড়িয়াখানাও। কারণ, সেখানে জমায়েত অনিবার্য। তবে পরিস্থিতি স্বাভাবিক হলেই যাবে চিড়িয়াখানার দ্বার সকলের জন্য খুলে দেওয়া যায় সেদিকে নজর বন দপ্তরের। সেই কারণেই সোমবার চিড়িয়াখানা পরিদর্শন করলেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ঘুরে দেখেন। এরপরই তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই চিড়িয়াখানার ভিতরে জায়গা চিহ্নিত করা হয়ে গিয়েছে। সেখানেই পশু-পাখিদের জন্য তৈরি করা হবে মিনি হাসপাতাল। আধুনিকীকরণ করা হবে চিড়িয়াখানার। পশু-পাখিদের খাঁচায় অত্যাধুনিক জাল লাগানো হবে। পাশপাশি, সিসিটিভি লাগানো হবে চিড়িয়াখানার সর্বত্র। এছাড়াও একাধিক পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক।

বনমন্ত্রীর কথায়, বর্তমানে পশু-পাখিদের কোনও শারীরিক সমস্যা হলেই তাঁদের বাইরে নিয়ে যেতে হয়। সেই সমস্যা সমাধানের জন্যই মিনি হাসপাতালের সিদ্ধান্ত। যাতে প্রাথমিক চিকিৎসায় কোনও সমস্যা না হয়। পাশাপাশি জ্যোতিপ্রয় মল্লিক জানিয়েছেন, আগামীতে সুন্দরবন থেকে থেকে বাঘ আনা হবে আলিপুর চিড়িয়াখানায়। শীঘ্রই শিলিগুড়ি বেঙ্গল সাফারি পরিদর্শনে যাবেন জ্যোতিপ্রিয় মল্লিক।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #alipore zoo

আরো দেখুন