কলকাতা বিভাগে ফিরে যান

ত্রিপল চুরি কাণ্ডে বিপাকে শুভেন্দু, তদন্ত চলবে, জানাল আদালত

June 14, 2021 | < 1 min read

ত্রিপল চুরি মামলায় এবার হাই কোর্টের (High Court, Kolkata) দ্বারস্থ হলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। FIR খারিজ ও তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশের আবেদন জানান তিনি। তবে তাঁর আবেদন খারিজ করেছে আদালত। এই মামলার পরবর্তী শুনানি ২২ জুন। অর্থাৎ বলা যায়, ত্রিপল চুরি কাণ্ডে আরও বিপাকে বিজেপি বিধায়ক। 

ঘটনার সূত্রপাত বেশ কিছুদিন আগে। যশ বা ইয়াস (Cyclone Yaas) তাণ্ডব চালানোর পর কাঁথি পুরসভা থেকে ত্রাণের ত্রিপল চুরির অভিযোগ উঠেছিল শুভেন্দু ও সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে। কাঁথি পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য এ বিষয়ে কাঁথি থানায় এফআইআর করেন। রাজ্য পুলিশের তরফেও অভিযোগ দায়ের করা হয়। শুধু শুভেন্দু ও সৌমেন্দুই নন, অভিযোগ করা হয় কেন্দ্রীয় বাহিনীর কয়েকজন জওয়ানও এই ঘটনার সঙ্গে জড়িত। ঘটনার তদন্তে নামে পুলিশ। অভিযুক্ত জওয়ানদের নোটিসও পাঠানো হয়। এই পরিস্থিতিতে সোমবার FIR খারিজের দাবিতে আদালতের দ্বারস্থ হন শুভেন্দু। পাশাপাশি ত্রিপল চুরির তদন্তের অন্তর্বতী স্থগিতাদেশের আবেদনও জানান বিজেপি বিধায়ক। কিন্তু তা খারিজ করে দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ত্রিপল চুরির অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলেই দাবি শুভেন্দু অধিকারীর। তিনি আগেই বলেছেন যে তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। নন্দীগ্রামের বিধায়কের কথায়, “শুভেন্দু অধিকারীর এত দুর্দিন আসেনি যে ত্রাণের ত্রিপল চুরি করতে হবে। নন্দীগ্রামের মানুষও তা ভাল করেই জানেন।”

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #cyclone yaas, #Culcutta High Court

আরো দেখুন