রাজ্য বিভাগে ফিরে যান

ভোটের আগে অমিত শাহকে ভুল তথ্য দিয়েছিল বিজেপির রাজ্য নেতৃত্ব? বিস্ফোরক দাবি শোভনের

June 18, 2021 | < 1 min read

বাংলায় বিধানসভা নির্বাচনে বিজেপির (BJP) পরাজয়ের জন্যে বিজেপির রাজ্য নেতৃত্বকেই দায়ী করলেন প্ৰাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। শোভন চট্টোপাধ্যায় ২০১৯ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। ভোটের কিছুদিন আগেই তিনি ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee) বিজেপি ত্যাগ করেছেন।

শোভনবাবু সংবাদ মাধ্যমে বলেন, রাজ্য নেতৃত্বের তরফ থেকে কেন্দ্রীয় নেতৃত্বকে ভোটের সময় ভুল তথ্য দেওয়া হয়েছিল।

কেন বিজেপি ছাড়লেন সে বিষয়ে জানতে চাইলে শোভন বলেন, ‘আমি অপমানিত বোধ করছিলাম। আমার কেন্দ্র বদলানো হল। যেসব নেতারা হেরেছেন তাদেরকেও যদি তাদের পুরনো কেন্দ্র দেওয়া হয়, তাহলে আমাকে দেওয়া হল না কেন?’

সূত্রমতে শোভন চট্টোপাধ্যায় বেহালা পূর্ব (Behala Purba) থেকে লড়তে চেয়েছিলেন, কিন্তু তাঁকে বেহালা পশ্চিম থেকে লড়তে বলা হয়েছিল।

শোভন বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) রাজ্য নেতৃত্বের তরফ থেকে ভুল তথ্য দেওয়া হয়েছিল।’

তিনি আরও বলেন, ‘একটি নির্বাচন লড়তে স্থানীয় পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল থাকা খুব জরুরি। স্থানীয় বুথগুলিই আসল পরিস্থিতি জানে। কিন্তু বিজেপির ক্ষেত্রে সেটা হয়নি।’ বিজেপির এই অব্যবস্থাপনার কথা জানলেও তিনি সেই কথা বলার মতো কাউকে পাননি।

শোভন বলেন, ‘আমার তত্বাবধানে তৃণমূল মোট ১০টি নির্বাচন লড়েছে। তার মধ্যে ৯টিই জিতেছে। ২০১১ তে আমার দায়িত্বে থাকা ৪২ টি আসনের মধ্যে আমরা ৩৯ টা জিতেছিলাম। ২০১৬ তে ৪০ টা। বিজেপি আমার সাথে কোন আলোচনা করেনি। আমার পরামর্শ শোনাও হয়নি, বাতিল করা হয়েছে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #bjp, #Sovan Chatterjee

আরো দেখুন