দেশ বিভাগে ফিরে যান

তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান এখন উত্তরপ্রদেশ মাতাচ্ছে

June 25, 2021 | < 1 min read

সামনেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Elections)। সব রাজনৈতিক দল ইতিমধ্যেই প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়েছে। বিজেপির (BJP) সরকারকে ক্ষমতাচ্যুত করতে কোমর বাঁধছে বিরোধীরা। আর তাদের অনুপ্রেরণা যোগাচ্ছে বাংলা। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে পর্যুদস্ত করেছেন তা এখন দেশের কাছে এক মডেল। আর তৃণমূলের জনপ্রিয় ‘খেলা হবে’ (Khela Hobe) স্লোগানও দেশজুড়ে জনপ্রিয় হয়ে গেছে।

এরই মধ্যে সমাজবাদী পার্টির কিছু নেতা তৃণমূলের (TMC) জনপ্রিয় ‘খেলা হবে’ স্লোগানের ভোজপুরি সংস্করণ ব্যবহার করে প্রচার চালাচ্ছেন। পূর্বাঞ্চল রাজনীতির কেন্দ্রবিন্দু বারাণসীর দেওয়ালে দেওয়ালে লেখা হচ্ছে ‘২০২২ মে খেলা হই’। সাথে সমাজবাদী পার্টির সাইকেল চিহ্ন। এই বারাণসীই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র।

সমাজবাদী পার্টির নেতা আব্দুল সামাদ আনসারী নিজের বাড়ির দেওয়াল এই স্লোগানে ভরিয়ে তুলেছেন। শুধু তাই নয়। তিনি চান অখিলেশ যাদব সমাজবাদী পার্টির (Samajwadi Party) সব নেতাদের একই কাজ করার নির্দেশ দিন। আনসারী বলেন, ‘যেভাবে বাংলার জনগণ এবং দিদি বিজেপির সাথে খেলেছেন, একইভাবে ভোজপুরি সমাজও শাসক দলের সাথে খেলবে।’

‘খেলা হবে’- র ভোজপুরি সংস্করণ নিয়ে ইতিমধ্যেই বারাণসীতে বেশ চৰ্চা শুরু হয়ে গেছে। এখন এই স্লোগান কতোটা কার্যকর হয়, তা সময়ই বলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #Samajwadi Party, #khela hobe

আরো দেখুন