কলকাতা বিভাগে ফিরে যান

মূল্যবৃদ্ধি অব্যাহত! রবিবারেও বাড়ল পেট্রলের দাম

June 27, 2021 | < 1 min read

একের পর এক রাজ্যে ‘সেঞ্চুরি’ করছে পেট্রলের দর। পশ্চিমবঙ্গেও তা পৌঁছে গিয়েছে ১০০-র কাছাকাছি। আজ, রবিবার কলকাতায় পেট্রলের (Petrol Diesel Price Hike) দর ৯৮ টাকা পার করল। ইন্ডিয়ান অয়েলের পাম্পে এক লিটার পেট্রল বিক্রি হচ্ছে ৯৮.৩০ টাকায়।

যা শনিবারের চেয়ে ৩৩ পয়সা বেশি। ২৫ পয়সা বেড়ে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৯১.৭৫ টাকা। শনিবারও শহরে দুই পরিবহণ জ্বালানির দর যথাক্রমে ৩৪ পয়সা এবং ৩৫ পয়সা বেড়েছিল।

গত ২ মে পাঁচ রাজ্যের ভোট পর্ব মেটার এক দিন পর থেকেই নতুন দৌড় শুরু করে পেট্রল-ডিজেল। মাঝে দু’একদিন করে থামলেও সেই সময় থেকে এখনও পর্যন্ত ৩১ দিন জ্বালানির দর বাড়াল তেল সংস্থাগুলি।

শনিবার তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় ১০০ টাকার গণ্ডিতে ঢুকে পড়ে পেট্রল। মেট্রো শহরগুলির মধ্যে মুম্বই, হায়দরাবাদ ও বেঙ্গালুরুতে ইতিমধ্যেই তা তিন অঙ্ক ছুঁয়েছে। রাজস্থান এবং ওড়িশার কয়েকটি জায়গায় ডিজেলও পার করে ফেলেছে ১০০ টাকা। বিরোধীরা অভিযোগ তুলেছেন, করোনা পরিস্থিতিতে মানুষের সমস্যার কথা না-ভেবে উৎপাদন শুল্ক, সেস ও সারচার্জ থেকে রাজস্ব বাড়াচ্ছে কেন্দ্র। মোদী সরকারের আঙুল অবশ্য বিশ্ব বাজারে তেলের দর এবং রাজ্যের উঁচু ভ্যাটের হারের দিকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Petrol Diesel Price Hike, #Petrol Price Hike

আরো দেখুন