দেশ বিভাগে ফিরে যান

শুভেন্দু ‘বৈঠক’ নিয়ে চাপে তুষার, তোপ দাগলেন সাংবাদিকরাও

July 2, 2021 | 2 min read

বৃহস্পতিবার দিল্লিতে সলিসিটর জেনারেল তুষার মেহতার(Tushar Mehta) বাসভবনে গিয়েছিলেন শুভেন্দু(Suvendu Adhikari)। আর এই বিষয় নিয়েই এখন সরগরম বঙ্গ রাজনীতি। শুভেন্দু নারদ কাণ্ডে অন্যতম অভিযুক্ত। আর নারদ মামলায় সিবিআইয়ের আইনজীবী হলেন তুষার মেহতা, একই সঙ্গে তিনি দেশের সলিসিটর জেনারেল। এই পরিস্থিতিতে দু’জনের সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়েছে। তৃণমূলের তরফ থেকে তুষার মেহতার অপসারণও দাবি করা হয়েছে।

যে বৈঠক নিয়ে এত চর্চা, সেই বৈঠকই নাকি হয়নি। এমনটাই আজ দাবি করেছেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। তাঁর দাবি, না জানিয়েই তাঁর বাসভবন-অফিসে এসেছিলেন শুভেন্দু অধিকারী। কর্মীরা অফিসের ওয়েটিং রুমে তাঁকে অপেক্ষা করতে বলেন। সঙ্গে এককাপ চা দেন। তারপরেই শুভেন্দু চলে যান।

এই বৈঠক নিয়ে এখন উত্তাল দেশ। দেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিকরা মেহতাকে কটাক্ষ করে প্রশ্ন তুলেছেন। সাংবাদিক স্বাতী চতূর্বেদী টুইট করে লিখেছেন, তুষার মেহতা- শুভেন্দু অধিকারীর এই নাটকে বিজয় মাল্যর কথা মনে পড়ে যাচ্ছে। তাঁকে এবং তাঁর বান্ধবীকে ৪০ টি স্যুটকেসের সাথে ভিআইপি একজিট দেওয়া হয়েছিল। মাল্য পরে বলেছিলেন তিনি দেশ ছাড়ার সময় জেটলির সাথে দেখা করেছিলেন। একই রকম দেখা না করার অজুহাত আজ দেওয়া হল।

সাংবাদিক শ্রীনিবাসন জৈন টুইটে লেখেন, ক্ষমতাসীন দলের এক রাজনীতিবিদ যিনি কিনা সিবিআই- এর এক দুর্নীতি মামলায় অভিযুক্ত, তিনি ওই মামলারই সরকার পক্ষের আইনজীবির বাড়িতে গেলেন।

আরও এক সাংবাদিক সাক্ষী জোশী টুইট করে লেখেন, সলিসিটর জেনারেলের সাথে কি অঘোষিত বৈঠক সম্ভব? আর তাঁর অফিসে ৩০ মিনিট বসে এটা জেনেও তিনি দেখা করতে চান না স্রেফ এক কাপ চা খেয়ে ফিরে আসা কি স্বাভাবিক?

সাংবাদিক মণীশ ছিব্বর লেখেন, ইউপিএ শাসন কালে আমি এবং ঋতু সারিন একটি খবর করার পর কয়লা কেলেঙ্কারির সিবিআই রিপোর্ট বদলানোর জন্য কেন্দ্রীয় আইনমন্ত্রী অশ্বিনী কুমার এবং তৎকালীন এসজি হরিণ রাওয়াল পদত্যাগ করেছিলেন। এখন তো দেখছি এসজি তুষার মেহতার অভিযুক্তকে বাড়িতে ডেকে চা খাওয়ানো কোন বড় সমস্যাই নয়।

দ্য ওয়্যারের প্রতিষ্ঠাতা সাংবাদিক এম কে ভেনু লেখেন, এর থেকে প্রমাণিত হয়, আপনি এসজি-র বাড়িতে অঘোষিত যেতে পারেন। এক কাপ চা খেয়ে, তাঁর সাথে দেখা না করেই ফিরে আসতে পারেন। তুষার মেহতার এই বক্তব্যের জন্যে তাঁকে অপসারণ করা উচিৎ।

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #journalist, #Tushar Mehta

আরো দেখুন