দেশ বিভাগে ফিরে যান

জুলাই মাসে টিকা বরাদ্দ করল কেন্দ্র, শীর্ষে উত্তরপ্রদেশ

July 2, 2021 | < 1 min read

রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য জুলাই (July) মাসের টিকা বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার (Union Govt)। মোদী সরকার এই মাসের জন্য মোট ১২ কোটি টিকা বরাদ্দ করেছে। এর মধ্যে কোভিশিল্ড (Covishield) ও কোভ্যাক্সিন (Covaxin) দু’টি টিকাই রয়েছে। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি মোট ১০ কোটি কোভিশিল্ড টিকা পাবে। বাকি ২ কোটি কোভ্যাক্সিন দেওয়া হবে।

জুলাই মাসে পশ্চিমবঙ্গ (West Bengal) ৯০ লক্ষ ১২ হাজার ৬৮০ টিকা পাবে। এর মধ্যে কোভিশিল্ড ৭৪ লক্ষ ৭৯ হাজার ১৯০ এবং কোভ্যাক্সিন ১৫ লক্ষ ৩৩ হাজার ৫১০। কেন্দ্রের হিসেব অনুযায়ী, রাজ্যে ৭ কোটি সাড়ে ৯ লক্ষর বেশি মানুষ রয়েছেন, যাঁদের বয়স ১৮ বছরের বেশি। স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছেন, কেন্দ্রের এই টিকা বরাদ্দ থেকেই স্পষ্ট, জুলাই মাসেও রাজ্যে টিকার আকাল থাকবে।

জুলাই মাসে দেশের মধ্যে সব চেয়ে বেশি টিকা বরাদ্দ করা হয়েছে উত্তরপ্রদেশের জন্য। যোগীর রাজ্য এই মাসে পাবে ১ কোটি ৯১ লক্ষ ১৬ হাজার ৮৩০ টিকা। উত্তরপ্রদেশের পরই রয়েছে মহারাষ্ট্র। তারা পাবে ১ কোটি ১৫ লক্ষ ২৫ হাজার ১৭০। এর পরই রয়েছে বিহার। তারা বাংলার থেকে বেশি টিকা পাবে। জুলাই মাসে বিহারের জন্য কেন্দ্র ৯১ লক্ষ ৮১ হাজার ৯৩০ টিকা বরাদ্দ করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#UP, #vaccine

আরো দেখুন