কলকাতা বিভাগে ফিরে যান

পেট্রলের বেলাগাম মূল্যবৃদ্ধি, কালো ব্যাজ পরে প্রতিবাদের সিদ্ধান্ত পাম্প কর্মীদের

July 4, 2021 | < 1 min read

(প্রতীকী ছবি)

ডিজেল, পেট্রলের (Petrol) বেলাগাম মূল্যবৃদ্ধিতে (Fuel Price Hike) সারাদেশেই মানুষের হাঁসফাঁস অবস্থা। এই পরিস্থিতিতে কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ১০০ টাকা ছুঁলেই বিভিন্ন পেট্রল পাম্পের মালিক, কর্মচারীরা বুকে কালো ব্যাজ পরে প্রতিবাদে শামিল হবেন। পেট্রলিয়াম ডিলারদের সংগঠনের তরফে এই কথা জানানো হয়েছে। বিভিন্ন জেলায় ইতিমধ্যেই ১০০ টাকা ছাড়িয়েছে লিটার পিছু পেট্রলের দাম। লাফিয়ে বাড়ছে ডিজেলের দরও।

ওয়েস্ট বেঙ্গল পেট্রলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের অন্যতম কর্তা জ্ঞান আগরওয়াল বলেন, এখন যে পরিস্থিতি, তাতে পেট্রলের দাম ১ টাকা বাড়লে সাধারণ মানুষকে ২ টাকা ২৫ পয়সা বেশি দিতে হয়। কারণ, ১ টাকা দাম বাড়ার অর্থ পেট্রলের উপর কর বাড়বে ১টাকা ২৫ পয়সা। সরকার যদি বর্ধিত করের অংশ ছেড়ে দেয়, সেক্ষেত্রে মানুষের কিছুটা সুরাহা মিলতে পারে। সেক্ষেত্রে এক টাকাই বাড়বে পেট্রলের দাম। তবে এই কর রাজ্য ও কেন্দ্র—দুই সরকারই পায়।

ডিলারদের এই সর্বভারতীয় সংগঠনের তরফে কেন্দ্রীয় সরকারকে এই কর ছেড়ে দেওয়ার জন্য বারবার অনুরোধ করা হয়েছে। কিন্তু সেরকম পদক্ষেপের কথা এখনও জানায়নি কেন্দ্র। তাই তাঁরা কলকাতায় পেট্রলের দাম ১০০ ছুঁলেই কালো ব্যাজ পরে প্রতিবাদ করবেন বলে জানিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#diesel, #petrol, #Petrol Diesel Price Hike

আরো দেখুন