খেলা বিভাগে ফিরে যান

উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি বয়সে উইম্বলডনের শেষ আটে ওঠার রেকর্ড ফেডেরারের

July 6, 2021 | < 1 min read

আগামী ৮ অগস্ট ৪০ বছর পূর্ণ করতে যাওয়া ফেডেরার (roger federer) এই নিয়ে রেকর্ড ৫৮ বারের মতো গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন। প্রথম ও তৃতীয় রাউন্ডে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়া রজার ফেডেরার এবার পেলেন সহজ জয়। টেনিসের উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের (wimbledon 2021) কোয়ার্টার ফাইনালে উঠলেন সুইস তারকা। শেষ ষোলোর ম্যাচে সোমবার আটবারের উইম্বলডন চ্যাম্পিয়নকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেননি ২৩তম বাছাই লরেন্সো সোনেগো। দুই ঘণ্টা ১০ মিনিটের লড়াইয়ে এই ইতালিয়ানকে ৭-৫, ৬-৪, ৬-২ গেমে হারান ষষ্ঠ বাছাই রজার ফেডেরার।

রাফায়েল নাদালের সঙ্গে যৌথভাবে ২০ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ডের মালিক পরের রাউন্ডে খেলার আগে জানান, ‘আমি বিশেষ এবং এটা বেশ উপভোগ করছি।’ ফেডেরারের ম্যাচের আগেই সহজ জয়ে শেষ আটে জায়গা করে নেন গতবারের চ্যাম্পিয়ন এবং এটিপি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর নোভাক জোকোভিচ। সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার এক ধাপ দূরে থাকা এই সার্বিয়ান ৬-২, ৬-৪, ৬-২ গেমে হারান চিলির ক্রিশ্চিয়ান গারিনকে।

গ্র্যান্ড স্ল্যামে দ্বিতীয় সর্বোচ্চ ৫০তম কোয়ার্টার-ফাইনাল খেলবেন ৩৪ বছর বয়সী জোকোভিচ। সেখানে এবারের ফরাসি ওপেন জয়ীর প্রতিপক্ষ হাঙ্গেরির মার্টন ফুসকোভিকস। মেয়েদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ থাকা তারকা অ্যাশলি বার্টি প্রথমবারের মতো উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন। গত মাসে ফরাসি ওপেন জয়ী চেক রিপাবলিকের বারবোরা ক্রেইচিকোভা ৭-৫, ৬-৩ গেমে হারান অস্ট্রেলিয়ান বার্টি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Wimbledon mixed doubles, #wimbledon 2021, #roger federer, #Wimbledon, #Quarter-Finalist

আরো দেখুন