কলকাতা বিভাগে ফিরে যান

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট, চলবে নিয়োগ প্রক্রিয়া

July 13, 2021 | < 1 min read

ভালো খবর উচ্চ প্রাথমিকে (upper primary) ইন্টারভিউয়ে ডাক পাওয়া চাকরি প্রার্থীদের জন্য। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে কোনও স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট (calcutta high court)। আজ উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একটি মামলা ডিভিশন বেঞ্চে উঠেছিল।  নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ চেয়ে মামলা করা হয়েছিল। যদিও আদালত নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যেতে বলেছে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২০ জুলাই সকাল ১১টায় হবে। 

উল্লেখ্য, সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করা হয় ডিভিশন বেঞ্চে। ইন্টারভিউ তালিকার অনিয়ম নিয়ে মামলা দায়ের করা হয়। বিচারপতি সুব্রত তালুকদার, সৌগত ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে শুনানি হয়। ডিভিশন বেঞ্চে আবেদন করেন জনৈক রাজীব ব্রহ্ম সহ অন্য চাকরিপ্রার্থীরা। 

যদিও স্থগিতাদেশ দিল না হাইকোর্ট। উচ্চ প্রাথমিক সংক্রান্ত মামলাটি ডিভিশন বেঞ্চ ২০ জুলাই শুনবে। উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। আগামী ২০শে জুলাই উচ্চ প্রাথমিক নিয়ে সব মামলার একসঙ্গে শুনানি হবে। গতকাল মামলার সংখ্যা ছিল একটি। যদিও সেই সংখ্যা এদিন বেশ খানিকটা বেড়েছে। এদিন জরুরি শুনানির জন্য বিচারপতির দৃষ্টি আকর্ষণ করা হলে বিচারপতি সুব্রত তালুকদার, সৌগত ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে জানায় যেহেতু একাধিক মামলা হয়েছে, তাই সমস্ত মামলা একই দিন অর্থাৎ ২০ জুলাই শুনবেন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#calcutta high court, #upper primary

আরো দেখুন