রাজ্য বিভাগে ফিরে যান

ফেক নিউজ ছড়াতে গিয়ে আবার হাতেনাতে ধরা পড়লেন বিজেপি নেতারা

July 15, 2021 | 2 min read

বিজেপি(BJP) নেতাদের পোস্টকে ভুয়ো বলে চিহ্নিত করল ফেসবুক। পেট্রোল ডিজেলের (Petrol Diesel) মূল্য বৃদ্ধি নিয়ে বেশ সরব হয়েছে কেন্দ্র সরকার বিরোধী দলগুলি। রাজ্যের শাসক দল তৃণমূলও বেশ কিছু প্রতিবাদ কর্মসূচী গ্রহণ করেছে। চারদিক থেকে বিরোধীতায় বেশ ফাঁপরে পড়তে হচ্ছে গেরুয়া শিবিরকে।

আর সেই কারণেই তাঁরা বিরোধীতা থেকে বাঁচতে এক অভিনব পন্থা গ্রহণ করেছেন। পেট্রোল- ডিজেলের মূল্য বৃদ্ধির জন্যে দায়ী রাজ্য সরকার। এই বলে প্রচার চালাচ্ছেন বঙ্গবিজেপির নেতারা।

সম্প্রতি জয় প্রকাশ মজুমদার থেকে তথাগত রায় সব দুঁদে বিজেপি নেতারা একটি বিশেষ পোস্ট করছেন। যেখানে পেট্রোলের দামের খতিয়ান বিশদে দেওয়া। সেখানে লেখা, মূল দাম ৩৪.৫০ টাকা, কেন্দ্রের কর ১৯.৫০ টাকা, রাজ্যের কর ৩৯.৫০ টাকা, ডিস্ট্রিবিউটররা নিচ্ছেন ৬.৫০ টাকা। সব মিলিয়ে ১০০ টাকা। অর্থাৎ রাজ্য বিপুল পরিমাণ কর নেওয়ার দরুনই এতো বৃদ্ধি পেয়েছে পেট্রোলের দাম।

আর এই পোস্টটিকেই ‘ভুল তথ্য’ বলে চিহ্নিত করল ফেসবুক। এই নিয়ে টুইট করেছেন তৃণমূলের যুব নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্য। তিনি লেখেন, ভুয়ো খবর প্রচার বিজেপির ধর্ম। কিন্তু সব কিছুরই যে শেষ আছে এটাই তার প্রমাণ। অদ্ভুতভাবে ফেসবুক অবশেষে নিজের শিরদাঁড়ার প্রমাণ দিল এবং বঙ্গ বিজেপির সহ সভাপতির পোস্টকে ভুয়ো বলে চিহ্নিত করল।

TwitterFacebookWhatsAppEmailShare

#fake News, #Petrol Diesel Price Hike, #.bjp

আরো দেখুন