রাজ্য বিভাগে ফিরে যান

রাত ৯টার পর বাড়ি থেকে বেরোলেই জরিমানা, কড়া নির্দেশ নবান্নর

July 17, 2021 | < 1 min read

নৈশকালীন কারফিউ (Night Curfew) নিয়ে কড়া হচ্ছে রাজ্য সরকার। রাত ৯টা পর জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া নিষিদ্ধ। সেই নিয়ম কেউ ভাঙলে কড়া পদক্ষেপ করতে হবে জেলা প্রশাসনকে। প্রয়োজনে মোটা টাকার জরিমানা করতে হবে। শনিবার এই মর্মে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জেলাশাসকদের নির্দেশ দিয়েছেন।

করোনা (Corona Virus)) সংক্রমণে লাগাম পরাতে রাজ্যজুড়ে কোভিডবিধি কার্যকর করা হয়েছে। সেই বিধি অনুযায়ী, রাত ৯টা থেকে সকাল পাঁচটা পর্যন্ত জরুরি কাজছাড়া ঘরের বাইরে বের হওয়া নিষিদ্ধ। তবু রাজ্যের বিভিন্নপ্রান্তে এই নিয়ম ভাঙার অভিযোগ উঠছে। এবার সেই নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব। বলা হয়েছে, রাত্রিকালীন কারফিউ মানা হচ্ছে কি না, তা দেখতে নাকা চেকিংয়ের ব্যবস্থা করতে হবে। কেউ এই নিয়ম ভাঙলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবেন জেলাশাসক। প্রয়োজনে মোটা অঙ্কের জরিমানা করা হতে পারে।

শনিবার জেলাশাসকদের সঙ্গে মুখ্যসচিবের বৈঠক ছিল। সেখানেই সংক্রমণের তৃতীয় ঢেউ ঠেকানো নিয়ে আলোচনা হয়। সেখানেই সর্বত্র নিয়ম মেনে দোকান, বাজার খোলা হচ্ছে কি না, নির্দিষ্ট সময়ের বাইরে কেউ দোকান খুলে রাখছেন কি না, সে সব দিকে নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, খেয়াল রাখতে হবে সবর্ত্র রাজ্য সরকারের ঠিক করে দেওয়া গাইডলাইন যথাযথ ভাবে মেনে চলা হচ্ছে কি না। পাশাপাশি, সাধারণ মানুষকে সতর্ক করতে হবে বলেও প্রশাসনিক কর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। এই কাজে বেসরকারি, স্বেচ্ছাসেবী সংগঠনকে কাজে লাগাতে হবে বলেও জানিয়েছেন  মুখ্যসচিব।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #covid19, #Night Curfew

আরো দেখুন