দেশ বিভাগে ফিরে যান

দেবাংশুর ‘খেলা হবে’ গান এবার হিন্দিতে

July 18, 2021 | 2 min read

তৃণমূলের বিপুল জয়ের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে গান বেঁধেছে তৃণমূল ছাত্র পরিষদ। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় সেই গান বেশ জনপ্রিয় হয়েছে। আরও এক ধাপ এগিয়ে এবার সেই গান মোবাইলের কলার টিউনে তুলে ধরল তৃণমূলের ছাত্র শাখা। আর আগামী লোকসভা নির্বাচন ‘মিশন-২০২৪’কে সামনে রেখে হিন্দি ভার্সৈনে ‘খেলা হবে’ গান তৈরির প্রস্তুতিও শুরু করা হয়েছে। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লড়াই দেখেছে তামাম বাংলা। বিজেপি তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ আনলেও তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেননি তিনি। বাংলার মানুষের উপর আস্থা, ভরসা রেখে লড়াই চালিয়ে গিয়েছেন। আর ২ মে নির্বাচনের ফল প্রকাশে দেখা গিয়েছে, বাংলায় বিজেপির ২০০ আসন জয়ের টার্গেট ধুলিস্যাৎ। এই নির্বাচনে গোটা বাংলা চষে বেড়িয়েছেন অভিষেক। তুলে ধরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সাফল্যকে। পরবর্তীতে দেখা গিয়েছে, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’- এই স্লোগানে আস্থা রেখেছেন রাজ্যের মানুষ। এরপর রাজনীতির জাতীয় মঞ্চে ‘অভিষেক’ হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তাঁকে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

অভিষেকের লড়াই-আন্দোলনকে কুর্ণিশ জানিয়ে একটি গান প্রকাশ করেছে তৃণমূল ছাত্র পরিষদ। ‘বাংলার যুবরাজ অভিষেক’ নামে ওই গান প্রকাশ করা হয়েছে। গানের ভাষায় বলা হয়েছে, ‘তুমি অভিষেক, সাহস অনেক, নিয়ে তোমার সাথী হলাম, বাংলার যুবরাজ আজ তোমায় জানাই সেলাম…।’ এবার গানটি মোবাইলের কলার টিউনে প্রকাশ করা হল রবিবার। ভোডাফোন, এয়ারটেল, জিও সহ একাধিক টেলিকম সংস্থার গ্রাহকরা এই কলার টিউন ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে টিএমসিপি। সকল ছাত্র নেতাদের মোবাইলে এখন এই গান বাজবে বলে জানা গিয়েছে। রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে সামনে রেখে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লড়াইকে এগিয়ে নিয়ে যাব আমরা। এই গানের মাধ্যমে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সম্মাননা জ্ঞাপন করা হল।


 তৃণমূলের নির্বাচনী থিম সং ‘খেলা হবে’ এখন ছড়িয়ে পড়েছে বাংলার বাইরেও। সর্বভারতীয় স্তরেও আলোচিত হচ্ছে ‘খেলা হবে’।  উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির তরফে ‘খেলা হোই’ বলে দেওয়াল লিখন হয়েছে। ত্রিপুরা, অসমের পরে জম্মু-কাশ্মীরের নেত্রী মেহেবুবা মুফতির কন্ঠেও উঠে এসেছে এই স্লোগান। লোকসভা নির্বাচনকে লক্ষ্য রেখে ‘খেলা হবে’ গানের হিন্দি ভার্সন করছেন তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য। তাঁর বক্তব্য, বাংলা ও বাংলার বাইরের মানুষ ‘খেলা হবে’ স্লোগানকে আত্মস্থ করে ফেলেছেন। ফলে লোকসভা নির্বাচনের আগে এই স্লোগান নিয়ে হিন্দি ভাষায় একটি গানের পরিকল্পনা নেওয়া হয়েছে। বিজেপি সরকার মানুষকে কতটা দুর্দশার মধ্যে ফেলেছে, তা গানের ভাষায় উঠে আসবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#khela hobe

আরো দেখুন