দেশ বিভাগে ফিরে যান

‘রবীন্দ্রনাথের মতো দাড়ি’, চা-চক্রে মোদীকে খোঁচা সুদীপের

July 19, 2021 | < 1 min read

‘দিনে দিনে দাড়ি খানা রবীন্দ্রনাথের(Rabindranath) মত হয়ে উঠছে।’ গোটা দেশবাসী মোদীর দাড়ি নিয়ে এমন চর্চায় ব্যস্ত থাকলেও এবার সরাসরি মোদীকেই সে কথা শুনিয়ে দিলেন তৃণমূল(TMC) সাংসদ তথা লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়(Sudip Banerjee)।

সংসদে বাদল অধিবেশনের আগে প্রথা মাফিক রবিবার সর্বদল বৈঠকের আয়োজন করা হয়েছিল সংসদের অ্যানেক্স ভবনে। বৈঠকের পর শুরু হয় চা- চক্র। এখানে মোদীর ঠিক উল্টো দিকে বসেছিলেন স্পিকার। এবং তাঁর দু’পাশে ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায় ও অধীর চৌধুরী(Adhir Chaudhary)। বাংলার এই দুই নেতার সঙ্গে সৌজন্য বিনিময় করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ঠিক তখনই তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় রবীন্দ্রনাথের দাড়ির সঙ্গে নরেন্দ্র মোদীর দাড়ির মিলের কথা তুলে ধরেন। যদিও তাতে কোনও উত্তর না দিয়ে মৃদু হাসতে দেখা যায় নরেন্দ্র মোদীকে।

এই চায়ের টেবিলে বেশ হালকা মেজাজে গল্পগুজব করেন নেতা মন্ত্রীরা। যেমন প্রধানমন্ত্রী তোলেন, বাংলার মিষ্টির কথা। তিনি বলেন, বাংলার বিখ্যাত কিছু মিষ্টি রয়েছে তা তিনি জানেন। কিন্তু নোনতা খাবার কি পাওয়া যায় এ বিষয়ে বিশেষ কিছু জানা নেই তাঁর, তবে আগ্রহ রয়েছে। তখনই কংগ্রেস নেতা অধীর চৌধুরী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলার জনপ্রিয় আলুর চপ সম্পর্কে বিস্তারিত তথ্য দেন। খুব আগ্রহ নিয়েই অধীরের মুখে আলুর চপের কথা মন দিয়ে শোনেন মোদী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rabindranath Tagore, #Narendra Modi, #Sudip Banerjee

আরো দেখুন