দেশ বিভাগে ফিরে যান

বিরোধীদের চাপে কোভিড বৈঠক নিয়ে পিছু হঠল মোদী সরকার

July 19, 2021 | < 1 min read

আজ শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন (Monsoon Session)। শুরুতেই তপ্ত হয়েছে অধিবেশন। একদিকে মূল্যবৃদ্ধি, অন্যদিকে পেগাসাস কাণ্ড – রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন আগামী কয়েকদিন বজ্র বিদ্যুৎ সহ বর্ষণের সম্ভাবনা সংসদের ভেতরে ও বাইরে।

বাদল অধিবেশন উত্তপ্ত হতে চলেছে যে কটি ইস্যু নিয়ে তার মধ্যে অন্যতম কোভিড ব্যবস্থাপনা ও টিকার অপ্রতুলতা। এরই মধ্যে এই বিষয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। বাদল অধিবেশন শুরু হওয়ার আগের দিন অর্থাৎ গত রবিবার সর্বদল বৈঠকে সরকারের তরফে বিরোধীদের বলা হয়েছিল ২০ জুলাই কোভিড সংক্রান্ত বিষয়ে সব দলের নেতাদের নিয়ে একটি বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এবং সেই বৈঠকটি হবে সংসদের এনেক্স ভবনে।

কিন্তু সংসদের অধিবেশন চলাকালীন কেন পৃথক ভাবে বৈঠক করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল সহ অন্যান্য বিরোধীরা। তাদের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, যে কোনও বিষয়ে যে কোনও আলোচনা হতে হবে সংসদের ভেতরে। অর্থাৎ দুই কক্ষের ফ্লোরে। সেখানেই জবাবদিহি করতে হবে সরকারকে।

এরপরেই বিরোধীদের চাপে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় মোদী সরকার। সরকারের তরফে আজ জানানো হয়, মঙ্গলবারের বৈঠকটিতে প্রধানমন্ত্রী উপস্থিত থাকলেও বক্তব্য রাখবেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব।

তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন টুইট করে বলেন , ‘গঠনমূলক বিরোধিতার জয় হল।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #all party meeting, #COVID

আরো দেখুন