দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে মধ্যাহ্নভোজনের আমন্ত্রণ মুকুল-যশোবন্তকে, জল্পনায় রাজ্যসভা নির্বাচন

July 21, 2021 | < 1 min read

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরে এই প্রথম দিল্লিতে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠান সেরে রাতে দিল্লি আসার কথা তাঁর। বৃহস্পতিবার সাংসদ সুখেন্দুশেখর রায়ের মহাদেব রোডের বাসভবনে রাজ্যসভা এবং লোকসভার সমস্ত দলীয় সাংসদের সঙ্গে মধ্যাহ্নভোজনে থাকবেন অভিষেক। সেখানে দলের সংসদীয় রণনীতি এবং জাতীয় রাজনীতির প্রেক্ষাপট নিয়ে আলোচনা হবে বলে জানা গিয়েছে।

রাজনৈতিক সূত্রের খবর, তৃণমূল সাংসদদের এই মধ্যাহ্নভোজে দু’জনকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে— সদ্য তৃণমূলে যোগ দেওয়া মুকুল রায় (Mukul Roy) এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিন্‌হা (Yashwant Sinha)। সূত্রে এমনটাও জানা গিয়েছে, এই সপ্তাহেই রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর জায়গায় এক জন প্রার্থীর নাম ঘোষণা করে দেবেন তৃণমূল নেতৃত্ব। এমন সময়ে এই দু’জন নেতাকে দিল্লিতে ডাকা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। সূত্রের খবর, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিন্‌হার রাজ্যসভার পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা যথেষ্ট। বিধানসভা ভোটের আগে রাজ্যসভা (Rajya Sabha) থেকে মানস ভুঁইয়া ইস্তফা দেওয়ার ফলে আরও একটি আসন রয়েছে তৃণমূলের হাতে।

বুধবার, শহিদ দিবসে তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিয়ো মাধ্যমে দেওয়া বক্তৃতা দিল্লির পাশাপাশি উত্তরপ্রদেশ, গুজরাত, অসম, ত্রিপুরা, তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় বড় স্ক্রিনে দেখানো হবে। তৃণমূলের নেতা ও কর্মীরা এই এলাকাগুলিতে প্রস্তুতি নিচ্ছেন অনুষ্ঠানের। দিল্লিতে এই শহিদ দিবসের অনুষ্ঠানে ‘বন্ধুভাবাপন্ন’ রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানিয়েছে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #mukul roy, #Yashwant Sinha, #Rajya Sabha

আরো দেখুন