দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরায় ‘‌খেলা হবে দিবস’‌ ভিডিও বার্তায় ঘোষণা তৃণমূলের

July 27, 2021 | 2 min read

একুশে জুলাইয়ের শহিদ সমাবেশ থেকে ‘‌খেলা হবে’‌ (Khela Hobe) দিবসের ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা বাংলায় হবে বলেই ধরে নেওয়া হয়েছিল। প্রতি বছর ১৬ অগস্ট বাংলায় পালিত হবে ‘খেলা হবে দিবস’ বলেই মনে করা হয়েছিল। কিন্তু এবার সেই কর্মসূচি পালন করার কথা ঘোষণা করল ত্রিপুরা (Tripura) তৃণমূল কংগ্রেস (TMC)। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের পদ্ম–বাগানে ঘাসফুল চাষের মাটি শক্ত করতে এটাই নয়া কৌশল তৃণমূল কংগ্রেসের বলে মনে করা হচ্ছে।

একুশের নির্বাচনী প্রচারে তৃণমূল কংগ্রেসের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছিল ‘‌খেলা হবে’‌ স্লোগান। গ্রাম থেকে শহর এই স্লোগানে ঝড় উঠেছিল। এমনকী নির্বাচনী সভা থেকেও মমতা বন্দ্যোপাধ্যায়কে বারবার বলতে শোনা গিয়েছে ‘‌খেলা হবে’‌। মঙ্গলবার ভিডিও বার্তায় ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের সভাপতি আশিসলাল সিং বলেন, ‘২১ জুলাই আমাদের দলের সু্প্রিমো মমতাদি ‘‌খেলা হবে দিবস’‌ ঘোষণা করেছেন। তাতে ছাত্র–যুবদের মধ্যে এক অদ্ভুত উদ্দীপনার সৃষ্টি হয়েছে। তাই আমরাও ঠিক করেছি, আগামী ১৬ অগস্ট ত্রিপুরার পাহাড় থেকে সমতল ‘‌খেলা হবে দিবস’‌ পালন করব।’

২০২৪ সালের লোকসভা নির্বাচন। তার আগে ত্রিপুরার বিধানসভা নির্বাচন। তাই এবার বিপ্লব দেবের রাজ্যেও উদযাপিত হবে ‘‌খেলা হবে’‌ দিবস। ত্রিপুরার ৮টি জেলাতে পালিত হবে এই কর্মসূচি। একুশে জুলাইয়ের শহিদ সমাবেশ সেখানে করতে দেওয়া হয়নি। তারপর আইপ্যাকের টিমকে হোটেল বন্দি করে রাখা হয়। এই পরিস্থিতিতে নয়া কর্মসূচি ‘‌খেলা হবে দিবস’‌ বিপ্লব দেবের দুশ্চিন্তা বাড়াল বলেই মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

আগামী ১৬ অগস্ট ত্রিপুরার বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করবেন সেখানকার তৃণমূল কংগ্রেস নেতারা। এমনকী রাজ্যের তৃণমূল কংগ্রেস নেতৃত্বের উদ্যোগে ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আশিসলাল। তৃণমূল কংগ্রেসের যুব নেতা দেবাংশুর ‘‌খেলা হবে‘‌ গান অনুরণিত হয়েছিল বাংলার গ্রাম থেকে শহরের রাজপথে। এবার তা ভিন রাজ্যেও ছড়িয়ে পড়তে চলেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #khela hobe, #tripura

আরো দেখুন