দেশ বিভাগে ফিরে যান

 উদ্বেগ বাড়িয়ে দেশে বেড়েই চলেছে সংক্রমণ, প্রশ্নের মুখে মোদীর কোভিড নীতি

July 28, 2021 | < 1 min read

গত কয়েকদিনে করোনা (COVID 19) আক্রান্তের সংখ্যা কমলেও বুধবারের পরিসংখ্যান যথেষ্ট চিন্তার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তর সংখ্যা ৪৩,৬৫৪। মৃতের সংখ্যা ৬৪০। অর্থাৎ একলাফে প্রায় ৪৭ শতাংশ বৃদ্ধি পেল সংক্রমণ। মঙ্গলবারের থেকে বাড়ল মৃত্যু সংখ্যাও। 

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, পাঁচ দিন পর দেশের দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা ৪০ হাজার ছাড়াল। এখনও পর্যন্ত দেশে অতিমারীতে করোনা আক্রান্তর মোট সংখ্যা তিন কোটি ১৪ লক্ষ ৮৪ হাজার। করোনা কোপে প্রাণ হারিয়েছেন  ৪ লক্ষ ২২ হাজার ২২ জন।

মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় দৈনিক কোভিড সংক্রমণ কমেছিল অনেকটাই। আক্রান্তের সংখ্যা  ছিল ২৯ হাজার ৬৮৯ জন। দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছিল ৩ লক্ষ ৯৮ হাজার ১০০৷ কিন্তু বুধবারে সেই সংখ্যাও বেড়েছে প্রবল হারে। উত্তর পূর্বের রাজ্যগুলিতে সংক্রমণ বৃদ্ধি নতুন করে চিন্তা বাড়িয়ে তুলেছে দেশে।


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ২৭ জুলাই পর্যন্ত দেশে ৪৪ কোটি ৬১ লক্ষ করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে।  আইসিএমআর জানিয়েছে, এখনও পর্যন্ত ৪৬ কোটির বেশি করোনার নুমনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ১৭.৩৬ লক্ষ ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #covid19, #COVID Second Wave

আরো দেখুন