রাজ্য বিভাগে ফিরে যান

৬টি নতুন মেডিক্যাল কলেজ হাসপাতাল পেতে চলেছে রাজ্য

July 29, 2021 | < 1 min read

শীঘ্রই নতুন ৬ টি নতুন মেডিক্যাল কলেজ (Medical Colleges) হাসপাতাল পেতে চলেছে বাংলা। বুধবার রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে এই বড় ঘোষণার করা হয়েছে। স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের বিশেষ সচিবের দ্বারা জারি হওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের ৬ জেলায় ৬ টি মেডিক্যাল কলেজ তৈরি হচ্ছে। ইতিমধ্যেই তার নামকরণও হয়ে গিয়েছে। যা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

স্বাস্থ্য ভবনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হুগলি, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৫ পরগনা, ঝাড়গ্রাম, হাওড়া ও জলপাইগুড়ি জেলায় এই মেডিক্যাল কলেজ হাসপাতালগুলি তৈরি হবে। সূত্রের খবর, হুগলির আরামবাগে, পূর্ব মেদিনীপুরের তমলুকে, উত্তর ২৪ পরগনার বারসতে, ঝাড়গ্রাম জেলার সদর শহরে, হাওড়ার উলুবেড়িয়াতে এবং জলপাইগুড়ি জেলার সদর শহরে তা গড়ে উঠবে।

কোভিডের প্রথম ও দ্বিতীয় ঢেউ বুঝিয়ে দিয়েছে যে কোনও শহর বা রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো ঠিক কতটা দুর্বল অবস্থায় রয়েছে। সেই পরিপ্রেক্ষিতে রাজ্যের এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। ৬ টি হাসপাতালের মধ্যে আরামবাগ ও উলুবেড়িয়ার হাসপাতাল প্রফুল্ল চন্দ্র সেন এবং শরৎ চন্দ্র চট্টোপাধ্যায়ের নামে হবে। বাকি হাসপাতালগুলির নাম জেলার নাম অনুসারেই রাখা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #medical colleges

আরো দেখুন