বিনোদন বিভাগে ফিরে যান

‘মৈনাকের পরবর্তী ছবিতে কাজ করবেন মিমি

July 30, 2021 | 2 min read

  নতুন অবতারে পর্দায় আবির্ভাব হচ্ছে মিমি চক্রবর্তীর। এই প্রথম তিনি অভিনয় করছেন মৈনাক ভৌমিকের ছবিতে। যতদূর খবর, যাদবপুরের সাংসদকে কেন্দ্র করেই আবর্তিত হবে ছবির কাহিনি। ছবির নাম ‘মিনি’। এমন একটি চরিত্রে তিনি অভিনয় করতে চলেছেন, যেভাবে বাংলা ছবির দর্শক তাঁকে আগে দেখেননি। ছবির বাকি কাস্টিং এখনও ঠিক হয়নি।

অংশুমান প্রত্যুষ পরিচালিত ‘এসওএস কলকাতা’ ছবিতে শেষবার পর্দায় দেখা গিয়েছে মিমিকে। তারপর অবশ্য কোভিড পরিস্থিতির মধ্যেই আরও একটি ছবিতে অভিনয় করে ফেলেছেন এই সাংসদ-অভিনেত্রী। সেই ছবির পরিচালকও অংশুমান। ‘বাজি’ নামের সেই ছবিতে মিমির নায়ক জিৎ। আবার অরিন্দম শীলের পরিচালনায় ‘খেলা যখন’ ছবিতেও কাজ করার কথা রয়েছে মিমির। তারমধ্যেই মৈনাকের সঙ্গে জোট বাঁধলেন তিনি।  


সংসদের বাদল অধিবেশনে যোগ দিতে মিমি এখন দিল্লিতে। সেখান থেকেই তাঁর বার্তা, ‘মৈনাকের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। বিরসার (দাশগুপ্ত) ক্রিসক্রস ছবিটা করতে গিয়ে মৈনাকের সঙ্গে আমার প্রথম আলাপ। ওই ছবিটার স্ক্রিপ্ট লিখেছিল ও। লকডাউনে একদিন ফোনে মৈনাক এই ছবির চিত্রনাট্য আমাকে শোনায়। চরিত্রটা আমার বেশ পছন্দ হয়েছে। স্বাধীনচেতা একটি মেয়ের চরিত্র। আধুনিকা হলেও যার পারিবারিক মূল্যবোধ অপরিসীম। আজকের জেনারেশনের মেয়ে হয়েও পরিবারের প্রতি দায়িত্ব পালন করা তার অন্যতম প্রায়োরিটি। তার জীবনে প্রত্যেকটি সম্পর্ক আলাদা অর্থ বয়ে আসে। কিছু ঘটনা তার জীবন বদলে দেয়। আশা করি, গল্পটা যেমন সুন্দর ছবিটাও তেমনই হবে। মৈনাকের ব্যাপারে শুনেছি খুব শান্ত, সহজ-সরল, টেনশন করে না। মনে হচ্ছে ওর সঙ্গে কাজটা জমবে।’

চমক আরও রয়েছে। এই ছবি দিয়েই প্রযোজনায় আসছেন টলিউডের আর এক অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ী। তবে প্রযোজনা করলেও, তিনি নিজে এই ছবিতে অভিনয় করছেন না। ‘স্মল টক আইডিয়াজ’-এর ব্যানারে এই ছবির সহ-প্রযোজক রাহুল ভঞ্জ। ‘ব্যোমকেশ গোত্র’, ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’, ‘দুর্গা সহায়’, ‘আসছে আবার শবর’ সহ বেশ কিছু ছবির প্রোডাকশন টিমের সঙ্গে যুক্ত ছিলেন রাহুল।  শোনা যাচ্ছে, নতুন এই প্রযোজনা সংস্থা এই বছরই আরও ৬টি ছবির ঘোষণা করতে পারে। প্রত্যেকটি ছবিই নাকি একেকটি সম্পর্কের গল্প বলবে। চিত্রনাট্য নিয়ে অনেক পরিচালকের সঙ্গেই কথাবার্তা এগিয়েছে। আগামী দিনে আরও চমক নিয়ে হাজির হবে এই সংস্থা। 


টলিউডের একঝাঁক তারকা নিয়ে সদ্য ‘একান্নবর্তী’ ছবির শ্যুটিং শেষ করলেন মৈনাক। মহামারীর আবহে যখন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিও সেভাবে ডানা মেলতে পারছে না, সেই সময় একটি ছবির কাজ শেষ করেই আর একটি ছবি শুরুর ঘোষণা করতে পারা কম কথা নয়। মৈনাক বলছেন, ‘অবশেষে মিমির সঙ্গে একটা ছবি করছি। ছবিটা মজার কিন্তু তার মধ্যে জীবনের নানা উপাদান মজুত রয়েছে। করোনার তৃতীয় ঢেউ সেরকম ভয়াবহ না হলে এই বছরের শেষের দিকেই শ্যুটিং শুরু করে দেওয়ার ইচ্ছে রয়েছে।’ যত তাড়াতাড়ি সম্ভব এই ছবির শ্যুটিং শুরু করতে চান মিমিও। তিনি বলছিলেন, ‘কেরিয়ারের এই সময়ে দাঁড়িয়ে আমি যে সব চরিত্রে অভিনয়ের অফার পাচ্ছি, তার জন্য ঈশ্বরকে ধন্যবাদ দেব। এই সব চরিত্রে আমি নিজের অভিনয়সত্তাকে আরও নতুনভাবে উপস্থাপন করতে পারব বলে আমার বিশ্বাস। পুরোটাই মহিলাকেন্দ্রিক গল্প। আমাদের ইন্ডাস্ট্রিতে যা বড় একটা দেখা যায় না। সেজন্যই এই ছবিটার দিকে তাকিয়ে আছি আমি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Mimi Chakaraborty

আরো দেখুন