খেলা বিভাগে ফিরে যান

আগামীকাল অলিম্পিক্সে ভারতের পাখির চোখ গল্ফ, নজরে কুস্তির ব্রোঞ্জ, জ্যাভিলিনও

August 6, 2021 | < 1 min read

অলিম্পিকের ইতিহাসে যে সকল ইভেন্টে এখনও কোনও পদক পায়নি ভারত, তারমধ্যেই অন্যতম হল গল্ফ। এবার আর একটা রাউন্ড সবকিছু ঠিকঠাক থাকলে গল্ফে পদক জয়ের স্বপ্ন পূরণ করতে পারে ভারত। সৌজন্যে ভারতের তরুণী মহিলা গল্ফার অদিতি অশোক। টোকিও অলিম্পিক্সে গল্ফে মেয়েদের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টের তৃতীয় রাউন্ডের শেষে ২নম্বরে রয়েছেন অদিতি অশোক। শেষ রাউন্ডে নিজের জায়গা ধরে রাখতে পারলেও ইতিহাস তৈরি করবেন অদিতি।

কিরঘিজস্তানের আকমাতালিয়েভের বিরুদ্ধে জিতেই শুক্রবার সেমিফাইনাল খেলতে নেমেছিলেন দেশের তারকা কুস্তিগীর বজরং পুনিয়া। কিন্তু সেমিফাইনালে দুরন্ত লড়াই করেও জিততে পারলেন না বজরং। এদিন শেষ চারের যুদ্ধে ৬৫ কেজি বিভাগে বজরং নেমেছিলেন অলিম্পিক্স পদক জয়ী ও তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন হাজি আলিয়েভের বিরুদ্ধে। রাশিয়ান কুস্তিগীরের কাছে ৫-১২ হেরে গেলেন বজরং। সেমিফাইনাল হেরেও কিন্তু পদকের সম্ভাবনা জিইয়ে রাখলেন বজরং। আগামিকাল হরিয়ানার ২৭ বছরের যুবক খেলতে নামবেন ব্রোঞ্জ পদক ম্যাচে।

টোকিও অলিম্পিক্সের ফাইনালে উঠেছেন অ্যাথলেটিক্সে ভারতের অন্যতম পদক সম্ভাবনা জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। এই প্রথমবার তিনি অলিম্পিক্সের আসরে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছেন। বুধবার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতের অভিযান শুরু হয় নীরজের ইভেন্ট দিয়েই। কার্যত এলেন, দেখলেন, জয় করলেন ঢংয়েই তিনি কোয়ালিফিকেশন রাউন্ডের বাধা টপকে যান। আগামীকাল তিনি পদক আন্তে পারবেন কী না, সেটাই দেখার।

জেনে নিন আগামীকাল কখন প্রতিদ্বন্দ্বিতা করবেন ভারতীয়রা।

গল্ফ – মহিলাদের ইন্ডিভিজুয়াল স্ট্রোক, রাউন্ড ৪ – অদিতি অশোক, দীক্ষা ডাগার – ভোর ৩টে

অ্যাথলেটিক্স : পুরুষদের জ্যাভেলিন থ্র, ফাইনাল – নীরাজ চোপড়া, বিকেল ৪:৩০

কুস্তি : পুরুষদের ফ্রি স্টাইল, ৬৫ কেজি ব্রোঞ্জ, ফাইনাল – বজরং পুনিয়া – দুপুর ৩:১৫ থেকে

TwitterFacebookWhatsAppEmailShare

#Tokyo Olympics

আরো দেখুন