রাজ্য বিভাগে ফিরে যান

বদলে গেল নাইট কার্ফুর সময়, ৩১ অগাস্ট পর্যন্ত থাকবে বিধিনিষেধ

August 12, 2021 | 2 min read

রাজ্যে ৩১ অগাস্ট পর্যন্ত বহাল থাকবে বিধিনিনিষেধ, বৃহস্পতিবার নবান্নে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান, করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখেই সাবধানতা অবলম্বন করছে সরকার। ৩১ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকছে লোকাল ট্রেন। কিন্তু রাত্রিকালীন বিধিনিষেধ জারির সময়ে আনা হয়েছে বদল। এতদিন পর্যন্ত রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি ছিল বিধিনিষেধ। এবার সেই সময় রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত করা হয়েছে।

এই সময় অযথা চলাফেরার উপর জারি নির্দেশিকা। অত্যাবশ্যক কোনও কাজ ছাড়া বাড়ির বাইরে বার হওয়া যাবে না, স্পষ্ট জানানো হয়েছে এমনটাই। এই আইন যাতে কোনওভাবেই ভঙ্গ না হয় সেদিকে চালানো হবে বিশেষ নজর।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তৃতীয় ঢেউয়ের (Covid Third Wave) কথা ভেবেই অতিরিক্ত সতর্ক রাজ্য। গবেষকরা জানাচ্ছেন, তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। ভবিষ্যত প্রজন্মকে সুরক্ষিত রাখাটাই আমাদের কাছে প্রাধান্য পাবে। তাই কোনওভাবেই সুরক্ষার ক্ষেত্রে রাশ আলগা করা যাবে না। তিনি আরও জানান, ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল, স্টেডিয়ামগুলি খুলে দেওয়া হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে বলে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। কিন্তু রাজ্যে দৈনিক সংক্রমণ গ্রাফ অনেকটাই কম। তিনি আরও বলেন, ‘রাজ্যে টিকাকরণ চলছে জোরকদমে। এখনও পর্যন্ত ৩ কোটি ৩২ লাখ মানুষ টিকা পেয়েছেন।’

পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বর্তমানে করোনা পরিস্থিতিতে আপাতত লোকাল ট্রেন চালানো হবে না। উল্লেখ্য, বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, ওই দিন রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৭০০ জন এবং মৃত্যু হয়েছিল ৬ জনের। এই সময় সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ৭৪৬ জন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Night Curfew

আরো দেখুন