কলকাতা বিভাগে ফিরে যান

এবারের স্বাধীনতা দিবসে মূল আকর্ষণ মমতার স্বপ্নের প্রকল্পের ট্যাবলো

August 13, 2021 | < 1 min read

রেড রোডে স্বাধীনতা দিবসের (Independence Day) কুচকাওয়াজে রাজ্য এবার বিশেষ গুরুত্ব দিচ্ছে ট্যাবলোতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্বপ্নের একাধিক প্রকল্প এবার ১৫ অগাস্টে ট্যাবলো আকারে প্রদর্শিত হতে চলেছে। নবান্ন সূত্রে তেমনটাই খবর।

করোনা আবহে এবার ১৫ অগাস্টের অনুষ্ঠান হবে ৪০ মিনিটের। অতিথি সংখ্যা নিয়ন্ত্রিত৷ তবে এবারের অনুষ্ঠানের মূল আকর্ষণ নিশ্চিতভাবেই ট্যাবলো। জানা গিয়েছে, দুয়ারে সরকার, দুয়ারে রেশন, কৃষক বন্ধু, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, লক্ষ্মীর ভান্ডার, খেলা হবে দিবস,জলস্বপ্ন প্রকল্পগুলি নিয়েই তৈরি হচ্ছে ট্যাবলো। সব মিলিয়ে এবারের ১৫ অগাস্টের অনুষ্ঠানে নজর যে কাড়তে চলেছে রাজ্য সরকারের তৈরি করা ট্যাবলো, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।
তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হওয়ার পর নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষীর ভান্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প চালু করেছে। এই প্রকল্প দুটিকে প্যারেডে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে বলেই নবান্ন সূত্রে খবর। বিধানসভা নির্বাচনের আগেই চালু হয় দুয়ারে সরকার প্রকল্প। সাধারণ মানুষের কাছে যাবতীয় পরিষেবা সহজে পৌঁছে দিতেই এই প্রকল্প৷

তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় কৃষক বন্ধু প্রকল্পে কৃষকদের টাকার পরিমাণ বাড়িয়েছেন। ৬ হাজার থেকে বাড়িয়ে করা হয়েছে ১০ হাজার টাকা৷ ‘খেলা হবে দিবস’-এর আনুষ্ঠানিক সূচনাও করেছেন মুখ্যমন্ত্রী৷ চালু করেছেন বাড়ি বাড়ি পরিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার ‘জলস্বপ্ন প্রকল্প’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Independence Day, #Tableau

আরো দেখুন