রাজ্য বিভাগে ফিরে যান

দোকান, বার, রেস্তোরাঁর সময়সীমায় ছাড় নবান্নর, খোলা রাখা যাবে রাত ১০টা পর্যন্ত

August 13, 2021 | < 1 min read

রাজ্যে দোকানপাট, বার – রেস্তোরাঁ (Restaurants) খোলা রাখার সময়ে আরও কিছুটা ছাড় দিল নবান্ন। শুক্রবার নবান্ন (Nabanna) থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকান। এতদিন রাত ৮টা পর্যন্ত খোলা রাখার অনুমতি ছিল।

বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন নাইট কার্ফুর সময়সীমা কমাচ্ছে রাজ্য সরকার। রাত ৯টার বদলে এবার থেকে রাত ১১টায় শুরু হবে নাইট কার্ফু। তার পর দিনই দোকানপাট খোলার বিধিতে বদল আনল রাজ্য। রবিবার থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে যাবতীয় দোকান, রেস্তোরাঁ, বার। এতদিন রাত ৮টা পর্যন্ত বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি খোলা রাখার অনুমতি ছিল।

বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকে যদিও লোকাল ট্রেন চলাচল নিয়ে কোনও আশার কথা শোনাতে পারেননি মমতা। তিনি বলেন, লোকাল ট্রেন ৩১ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকবে। করোনার তৃতীয় ঢেউ রুখতে সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে এই সিদ্ধান্ত বলে জানান তিনি। তিনি বলেন, যতক্ষণ কলকাতা লাগোয়া জেলাগুলিতে অন্তত ৫০ শতাংশ টিকাকরণ সম্ভব হচ্ছে ততক্ষণ লোকাল ট্রেন চালালে বিপদ হতে পারে। লোকাল ট্রেন চালানোর দাবিতে বিক্ষোভরত জনতাকে মুখ্যমন্ত্রী মনে করান, প্রাণের থেকে মূল্যবান কিছু নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lockdown

আরো দেখুন