দেশ বিভাগে ফিরে যান

উদ্ধবের উদ্দেশে বিতর্কিত মন্তব্য, গ্রেফতার হতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রাণে?

August 24, 2021 | < 1 min read

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে কি গ্রেফতার হতে চলেছেন, জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। যদিও ইতিমধ্যেই নাসিক পুলিশের একটি দল কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতারির উদ্দেশে রওনা দিয়েছে।

মঙ্গলবারই রাণের বিরুদ্ধে পদক্ষেপ করার নির্দেশ দেন নাসিক পুলিশ কমিশনার দীপক পাণ্ডে। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ডেপুটি পুলিশ কমিশনার (অপরাধ)-কে নির্দেশ দেন। তার পরই পুলিশের একটি দল রাণেকে গ্রেফতারের উদ্দেশে রওনা হয়েছে। তবে শেষমেশ তাঁকে কি গ্রেফতার করা হবে তা নিয়ে রাজনীতির পারদ চড়ছে।

ঘটনার সূত্রপাত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উদ্দেশে বিতর্কিত মন্তব্য করা নিয়ে। সম্প্রতি কোঙ্কণ এলাকায় আশীর্বাদ র‌্যালিতে উদ্ধবকে আক্রমণ করেন রাণে। তিনি বলেছিলেন, “দেশের কততম স্বাধীনতা বর্ষপূর্তি সে সম্পর্কে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানেন না। এটা অত্যন্ত লজ্জার বিষয়। বক্তৃতার সময় তাঁকে জেনে নিতে হচ্ছে স্বাধীনতার কত বছর হল!” এর পরই তাঁর মন্তব্য, “যদি আমি সেখানে উপস্থিত থাকতাম তা হলে তাঁকে একটা চড় মারতাম।”

রাণের এই ‘চড়’ মন্তব্য ঘিরেই মহারাষ্ট্রের রাজ্য রাজনীতি তোলপাড় হচ্ছে। তাঁর এই মন্তব্য শিবসেনা কর্মী সমর্থকদের মধ্যে ক্ষোভ তৈরি করেছে। রাণের বিরুদ্ধে চারটি এফআইআর-ও দায়ের করা হয়েছে। তার মধ্যে পুণেতে একটা, নাসিকে দু’টি এবং রায়গড়ের মাহাদে একটি অভিযোগ দায়ের হয়েছে।

পরিস্থিতি ক্রমে উত্তপ্ত হয়ে উঠছে রাণের এই মন্তব্যকে ঘিরে। শিবসেনা কর্মী সমর্থকরা নাসিকে বিজেপি-র কার্যালয়ে পাথর ছোড়েন। রাণের বিরুদ্ধে স্লোগান তোলেন। পাল্টা বিজেপি কর্মী সমর্থরাও বিক্ষোভ দেখান। মঙ্গলবার শিবসেনার সমর্থকরা রাণের বাসভবনের দিকে মিছিল করে যাওয়ার সময় বিজেপি কর্মী সমর্থকদের বাধার মুখে পড়েন। এর পরই দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। শিবসেনার যুব মোর্চা রাণেকে ‘মুরগি চোর’ (স্থানীয় ভাষায় ‘কোমরি চোর’) বলে পাল্টা আক্রমণ করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uddhav Thackeray, #Narayan Rane

আরো দেখুন