দেশ বিভাগে ফিরে যান

ফের ভারতে ৪০ হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ, বাড়ছে উদ্বেগ

September 5, 2021 | 2 min read

দেশে ফের দৈনিক করোনা (Covid-19) সংক্রমণ ৪০ হাজারের উপর। আরও একবার সংক্রমণের থেকে কম দৈনিক করোনাজয়ীর সংখ্যা। গত মাসের শেষের দিক থেকেই শুরু হয়েছে এই ট্রেন্ড। যা অব্যাহত থাকল রবিবারও। সপ্তাহান্তে দৈনিক করোনা গ্রাফ থাকল কমবেশি আগের দিনের মতোই। লাগাতার ৪০ হাজারের উপরে দৈনিক সংক্রমণের এই ট্রেন্ড এই মারণ ভাইরাসের তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আরও বাড়িয়ে দিচ্ছে।

রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪২ হাজার ৭৬৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা কমবেশি গতকালের মতোই। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লক্ষের বেশি। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৪০ হাজার ৫৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৮ জনের। স্বস্তি দিয়ে এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

চিন্তার বিষয় হল, এদিন ফের দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭০ শতাংশের বেশি কেরলের। সেরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৮২ জন। সেরাজ্যে সাপ্তাহিক কারফিউ জারি থাকা সত্ত্বেও সংখ্যাটা উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় কেরলে মৃত্যু হয়েছে ১৪২ জনের। অর্থাৎ মোট মৃত্যুর অর্ধেকের কাছাকাছি কেরলেরই। ঈশ্বরের আপন দেশের এই করোনা গ্রাফ তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আরও বাড়াচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট আপাতত দেশের চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ৪৮ জন। যা আগের দিনের থেকে প্রায় হাজার পাঁচেক বেশি। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২১ লক্ষের বেশি মানুষ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৩৯ হাজার মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৬৮ কোটি ৪৬ লক্ষ মানুষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Covid 19 India

আরো দেখুন