রাজ্য বিভাগে ফিরে যান

নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান বাবুল সুপ্রিয়

September 19, 2021 | 2 min read

“২০২৪ সালে দেশের সবচেয়ে জনপ্রিয় মানুষকেই প্রধানমন্ত্রী পদে দেখতে চাই।” সাংবাদিক সম্মেলনে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। দেশের সবচেয়ে জনপ্রিয় সেই নেতাটি কে? নরেন্দ্র মোদি নাকি মমতা বন্দ্যোপাধ্যায়? তা খোলসা করে না বললেও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি যে দেশের জনপ্রিয়তম নেতানেত্রীদের মধ্যে একজন বলেই মনে করেন, সেটা স্পষ্ট করে দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। সেই সঙ্গে জানিয়ে দিয়েছেন, নিজের দলের নেত্রী মমতাকেই (Mamata Banerjee) তিনি প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান। আর এতে কোনও ভুল নেই।

“মুঝে বাবুল চাহিয়ে…” ২০১৪ লোকসভা নির্বাচনের আগে বাবুল সুপ্রিয়কে আসানসোল থেকে জেতাতে গলা ফাটিয়েছিলেন খোদ নরেন্দ্র মোদি। ১০ বছর বাদে সেই মোদিকে (Narendra Modi) হারাতেই তৃণমূলের জার্সি পরবেন বাবুল সুপ্রিয়। একটা সময় যে প্রধানমন্ত্রীর ‘স্নেহ’ পেয়ে নিজেকে ‘ধন্য’ মনে করতেন আসানসোলের সাংসদ, তাঁকে কি হারাতে পারবেন তাঁর নতুন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? এ প্রশ্নের সরাসরি কোনও জবাব দিতে চাননি বাবুল। তবে, ঘুরিয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন, মমতার মধ্যে মোদিকে হারানোর সব সম্ভাবনাই আছে।

বাবুলের বক্তব্য, “তিনবার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। সেটাকে সম্মান করতেই হবে। দেড় মাস আগে পর্যন্ত আমি ওই দলে ছিলাম। ওই দলের হয়ে কথা বলেছি। কিন্তু এটা তো ঠিক যে, বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে বিপুল সংখ্যাগরিষ্ঠতা দিয়ে ক্ষমতায় এসেছেন। মমতা দেশের গুরুত্বপূর্ণ নেত্রী হয়ে উঠেছেন। আর সেটা বিজেপিও (BJP) জানে। গোটা দেশের সব বিরোধী নেতারা তো আজ মমতার সঙ্গে যোগাযোগ করছেন। তাঁকেই নেতা হিসাবে মেনে নিচ্ছেন।”

যদিও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সরাসরি কোনও মন্তব্য এদিন করেননি বাবুল। উলটে তিনি স্বীকার করে নিয়েছেন, “২০১৪ সালে নরেন্দ্র মোদিই দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা ছিলেন।” সেই জনপ্রিয়তা প্রধানমন্ত্রী ধরে রাখতে পেরেছেন কিনা, প্রশ্ন এড়িয়ে গিয়েছেন আসানসোলের সাংসদ। বাবুলের বক্তব্য, “২০২৪ সালে দেশের সবচেয়ে জনপ্রিয় মানুষকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চাই। সেই তালিকায় যে মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন, তাতে কোনও সন্দেহ নেই। আমি যে দলে আছি, সেই দলের নেত্রীকে সমর্থন করার মধ্যে ভুল কিছু নেই।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Babul Supriyo, #Mamata Banejee

আরো দেখুন