রাজ্য বিভাগে ফিরে যান

অষ্টমী বাদে পুজোর চারদিন রাজ্যের সর্বত্র সরকারি হাসপাতালের আউটডোর খোলা

October 11, 2021 | 2 min read

 অষ্টমী বাদে পুজোর চারদিন রাজ্যের সর্বত্র সরকারি হাসপাতালের আউটডোর খোলা থাকছে। ইর্মাজেন্সি, ইন্ডোর পরিষেবা অবশ্য চালু থাকবে পুজোর সবদিনই। এদিকে পুজোর মধ্যে যেকোনও মেডিক্যাল ইমার্জেন্সি বা বিপদ আপদ সামলাতে হেডকোয়াটার্স স্বাস্থ্যভবন ও জেলায় জেলায় মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের অফিসে খোলা হচ্ছে কন্ট্রোল রুম। স্বাস্থ্যভবনের কন্ট্রোল রুমের নম্বর হল ০৩৩২৩৩৩০১৯৭/৫৯৯। পুজোর দিনগুলিতে রোজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম। 


রবিবার রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী বলেন, নন কোভিড ভর্তি, স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ইত্যাদির জন্য ১০২ এবং কোভিড সংক্রান্ত সমস্যার জন্য ১০৪-এ ফোন করতে পারেন। এছাড়া আমাদের কোভিড হেল্পলাইন তো আছেই। 


পুজোর সবদিনই খোলা থাকছে অ্যাপোলো গ্লেনিগলস হাসপাতাল। ইমার্জেন্সি এবং অ্যাম্বুলেন্স পরিষেবা সংক্রান্ত তথ্যের জন্য যে কেউ এইসময় ১০৬৬ নম্বরে ফোন করতে পারেন। অন্যান্য যেকোনও সমস্যার জন্য‌ ফোন করা সম্ভব ০৩৩৪৪২০২১২২ নম্বরে। অন-কল ভিত্তিতে সব বিভাগের আউটডোরও চালু থাকবে। হাসপাতালের সিইও রানা দাশগুপ্ত এ খবর জানিয়েছেন। নারায়ণা হৃদয়ালয় গোষ্ঠীর পূর্ব ভারতের প্রধান আর ভেঙ্কটেশ জানান, আমাদের সবক’টি হাসপাতালে সব ধরনের জরুরি পরিষেবা পুজোর ক’দিনও চালু থাকছে। চালু থাকবে জরুরি অপারেশনও। স্পেশালিটি ক্লিনিক এবং আউটডোর অষ্টমী থেকে দশমী বন্ধ থাকছে। যে কোনও দরকারে রোগীরা ইমার্জেন্সি নম্বরে ফোন করতে পারেন। আমাদের ইমার্জেন্সি হেল্পলাইন হেল্পলাইন হল ৯৯০৩৩৩৫৫৪৪। হেল্পলাইন নম্বর হল ১৮০০৩০৯০৩০৯। 


দিসান হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদেরও ইমার্জেন্সি পরিষেবা সবদিনই চালু থাকছে। মেডিসিন, সার্জারি এবং অর্থোপেডিক—এই তিন আউটডোর সবদিন চালু থাকছে। ‌ইমার্জেন্সি নম্বর হল ০৩৩৭১২২২০০০। 


পিয়ারলেস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তমী থেকে দশমী পর্যন্ত আউটডোর বন্ধ থাকছে। যদিও ইমার্জেন্সি ট্রমা কেয়ার, ইমার্জেন্সি ওটি, রোগ, রক্তপরীক্ষা ও ফার্মাসি চালু থাকবে সবসময়ই। পুজোর সবদিনই সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত টিকাকরণ চালু থাকছে। ইমার্জেন্সি হেল্পলাইন নম্বর হল ০৩৩৪০১১১২২২ এবং ০৩৩২৪৩২০০৭৫। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Outdoor, #govt hospitals

আরো দেখুন