দেশ বিভাগে ফিরে যান

লখিমপুর কাণ্ডে গ্রেপ্তার ছেলে, মন্ত্রীত্ব খোয়াতে পারেন অজয় মিশ্র

October 12, 2021 | < 1 min read

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে শনিবারই গ্রেফতার করা হয় উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে হিংসার ঘটনায় জড়িত থাকার সন্দেহে। ঘটনায় চারজন কৃষকসহ মোট ৮ জন নিহত হয়েছিল। এরপর থেকেই কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের পদত্যাগ দাবি করে আসছে বিরোধীরা।

এই বিষয়ে অবশ্য কোনও কথা বলা হয়নি বিজেপির তরফে। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তিন বিজেপি নেতা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছে, পুলিশ যদি লখিমপুর কাণ্ডে আশিসের জড়িত থাকার ঘটনার প্রমাণ দিতে পারে তাহলে প্রধানমন্ত্রী বিষয়টি নিয়ে পর্যালোচনা করবেন। তাঁদের বক্তব্য, লখিমপুর কাণ্ডের যেসকল ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে, তার মধ্যে কোনওটাতেই আশিসকে দেখা যায়নি। তবে তাঁদের ইঙ্গিত, মন্ত্রীর ছেলের বিরুদ্ধে প্রমাণ সামনে এলে মন্ত্রিত্ব খোয়াতে হতে পারে অজয় মিশ্র টেনিকে।

লখিমপুর খেরির ঘটনায় অভিযুক্ত আশিস মিশ্রকে গতকাল তিনদিনের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। প্রসঙ্গত, এখনও পর্যন্ত এই ঘটনায় আশিস মিশ্র-সহ মোট তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বিশেষ তদন্ত কমিটির দায়িত্বে থাকা ডিআইজি উপেন্দ্র আগরওয়াল জানিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস তদন্তে একটুও সহযোগিতা করছেন না। সেই কারণেই তাঁকে আরও জেরার প্রয়োজন রয়েছে। তার জন্যই আদালতের কাছে আশিসের পুলিশ হেফাজত চাওয়া হয়।

প্রসঙ্গত, কৃষক আন্দোলন চলাকালীন গত ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে ঘটে যায় এক মর্মান্তিক ঘটনা। আন্দোলনরত কৃষকদের চলন্ত গাড়ির চাকায় পিষে মারা হয়। তাতে চার কৃষকের প্রাণ যায়। ঘটনার পর পরিস্থিতি হিংসাত্মক হয়ে ওঠে। সব মিলিয়ে মৃত্যু হয় আটজনের। আন্দোলনকারীদের অভিযোগ, যে গাড়ির চাকায় কৃষকদের পিষে মারা হয়েছিল, ঘটনার সময় তার চালকের আসনে ছিলেন আশিস।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #ajay mishra, #Lakhimpur Kheri

আরো দেখুন