দেশ বিভাগে ফিরে যান

লখিমপুরের ছায়া ছত্তিশগড়ে, দশমীর বিসর্জনের মিছিলে ২০ জনকে পিষল বেপরোয়া গাড়ি

October 15, 2021 | < 1 min read

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখিমপুরের (Lakhimpur Kheri Violence) পর ছত্তিশগড়ের (Chhattisgarh) যশপুরে ভয়াবহ ঘটনা। মা দুর্গার বিসর্জনের মিছিলে ঢুকে পড়ে ২০ জনকে পিষে দিল একটি গাড়ি। ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ জনের। আহত আরও অনেকে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, শুক্রবার যশপুরে স্থানীয় একটি দুর্গাপুজোর বিসর্জনের আয়োজন করা হয়েছিল। বিসর্জনের মিছিল রাস্তা দিয়ে যাওয়ার সময় মর্মান্তিক ঘটনাটি ঘটে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে, ঘটনার সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন ২০-২৫ জন লোক। এমন সময় পিছন থেকে দ্রুত গতিতে আসা লাল রংয়ের একটি সুমো গাড়ি তাঁদের পিষে দেয়।

ঘটনাস্থলেই ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া আরও অনেকেই আহত। তাঁরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। তবে অনেকের অবস্থাই বেশ আশঙ্কাজনক। এরপর বিসর্জনের মিছিলে থাকা বাকিরা গাড়িটিকে ধাওয়া করে ধরে ফেলে। এরপর উত্তেজিত জনতা গাড়িটিতে আগুনও লাগিয়ে দেয়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ আধিকারিকরা। গ্রেপ্তার করে অভিযুক্তকে। এই ঘটনাকে ঘিরে ওই এলাকায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য। রীতিমতো থমথমে পরিবেশ গোটা জায়গায়। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনীও।

এর আগে সম্প্রতি উত্তরপ্রদেশের লখিমপুরে একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির (Ajay Mishra)  ছেলে আশিস মিশ্র মনু। তাঁকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #chattisgarh

আরো দেখুন