রাজ্য বিভাগে ফিরে যান

দ্বীপে দ্বীপে স্পীড–বোটে প্রচারে ঘুরে বেড়াচ্ছেন গোসাবার তৃণমূল প্রার্থী

October 17, 2021 | < 1 min read

হাতে বেশি সময় নেই। দুর্গাপুজো মিটে গিয়েছে। আগামী ৩০ অক্টোবর চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তাই পুজোর মধ্যেই অনেকে প্রচারে ঝাঁপিয়ে ছিলেন। মার্কসীয় বইয়ের স্টল নিয়ে সিপিআইএম নেতারা প্রচারে নেমেছিলেন। বিজেপিও দুর্গাপুজোকে সামনে রেখে প্রচার করেছিল। কিন্তু অভিনব প্রচার করে দেখিয়েছেন তৃণমূল কংগ্রেসের গোসাবার প্রার্থী সুব্রত মণ্ডল।

এই অভিনব প্রচারে তিনি অনেককেই পিছনের সারিতে ফেলে দিয়েছেন। কেমন ছিল তাঁর প্রচার?‌ দেখা গিয়েছে, দ্বীপে দ্বীপে স্পীড–বোটে ঘুরে বেড়াচ্ছেন তৃণমূল কংগ্রেসের এই প্রার্থী। তাঁর সঙ্গে রয়েছেন, জেলা পরিষদের সদস্য অনিমেষ মণ্ডল, গোসাবা ব্লকের সহ–সভাপতি সুবিদ আলি ঢালি–সহ অন্যান্য তৃণমূল কংগ্রেসের নেতারা।

এই প্রচার বেশ চর্চার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ এভাবে কেউ প্রচারের কথা ভাবতে পারেননি। গোসাবা এলাকাটি দ্বীপ বেষ্টিত। তাই এখানকার মানুষের জীবন–জীবিকা জলের সঙ্গেই জড়িত। এখানে মৎস্যজীবী বেশি। তাই এভাবে প্রার্থীকে পেয়ে অনেকেই আপ্লুত। নিজেদের নানা সমস্যার কথাও তাঁরা বলতে পেরেছেন। আবার উৎসবের মুহূর্তে এই প্রচার বেশ তাক লাগিয়ে দিয়েছে।

কিন্তু এমন প্রচার কেন?‌ এই বিষয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মণ্ডল বলেন, ‘‌মানুষ এবং প্রকৃতির সঙ্গে থাকতে গেলে এভাবে প্রচার করতে হয়। আমরা সারাবছর মানুষের পাশে থাকি। মানুষের কাজ করি। তাই একদিকে মানুষের কাছে পৌঁছনো গেল। অন্যদিকে প্রকৃতিকে অনুভব করা গেল। দুইয়ের মিশেল ঘটানো সম্ভব হয়েছে এভাবে প্রচারে। আর আমি নির্বাচনে জয়ের বিষয়ে একশো শতাংশ আশাবাদী।’‌

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #campaign, #Gosaba, #Speed boat

আরো দেখুন