দেশ বিভাগে ফিরে যান

প্রিয়াঙ্কা গান্ধীর সাথে সেলফি তোলার জন্য যোগীরাজ্যে শাস্তির মুখে মহিলা কনস্টেবল

October 21, 2021 | 2 min read

গতকালই আগ্রায় পুলিশ হেফাজতে মৃত সাফাইকর্মীর সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আটক হন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। সেই সময় তাঁর সঙ্গে সেলফিতে (Selfie) মত্ত হতে দেখা যায় বেশ কয়েকজন মহিলা পুলিশ কনস্টেবলকে। দেখতে দেখতে ভাইরাল হয়ে যায় সেই ছবি। যার ফলে এবার শাস্তির মুখে পড়তে চলেছেন ওই কনস্টেবলররা।

ছবিতে দেখা গিয়েছে কংগ্রেস নেত্রী ও মহিলা কনস্টেবলরা সবাই মিলে হাসিমুখে ছবি তুলছেন। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। লখনউয়ের পুলিশ কমিশনার ডি কে ঠাকুর এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে যে মহিলা কনস্টেবলরা ছবি তুলেছেন তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। এই সংবাদ জানতে পেরে ক্ষোভ উগরে দিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি জানিয়েছেন, ”যদি আমার সঙ্গে ছবি তোলা অপরাধ হয়, তাহলে আমাকে শাস্তি দেওয়া হোক। ওই মহিলা কনস্টেবলদের অভিযুক্ত করা হচ্ছে কেন?”

পরে টুইটারেও যোগী সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি প্রিয়ঙ্কা। তিনি লেখেন, ”শোনা যাচ্ছে ছবিটি দেখে যোগীজি ক্ষুণ্ণ হয়েছেন বলেই ওই মহিলা পুলিশকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছেন। যদি আমার সঙ্গে ছবি তোলাটা অপরাধ হয়, তাহলে আমাকেও শাস্তি দেওয়া হোক। সরকার এভাবে কর্মঠ ও বিশ্বাসী পুলিশকর্মীদের কেরিয়ার নষ্ট করতে পারে না।”গত মঙ্গলবার রাতেই পুলিশি জেরা চলাকালীন অরুণ বাল্মীকি নামে আগ্রার এক সাফাইকর্মীর মৃত্যু হয়। পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার জিজ্ঞাসাবাদ চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপরই তাঁর মৃত্যু হয়। বুধবার বাল্মীকি জয়ন্তীতে মৃত ওই সাফাইকর্মীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান প্রিয়াঙ্কা। কিন্তু আগ্রার (Agra) পুলিশ আধিকারিকরা মাঝরাস্তায় তাঁকে আটকে দেন। তবে ঘণ্টা দুয়েক পরে তাঁকে অনুমতি দেওয়া হয়। শেষ পর্যন্ত তাঁকে জানানো হয়, তিনি চারজনকে নিয়ে ওখানে যেতে পারেন। কেননা এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। পরে প্রিয়াঙ্কা নিহতের পরিবারের সঙ্গে দেখা করে তাঁদের সবরকম সাহায্যের আশ্বাস দেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Priyanka Gandhi, #Uttar Pradesh, #selfie, #Lady constable

আরো দেখুন