রাজ্য বিভাগে ফিরে যান

‘ভোট পরবর্তী হিংসা’ মামলার শুনানি স্থাগিত রাখল সুপ্রিম কোর্ট

October 22, 2021 | < 1 min read

‘ভোট পরবর্তী হিংসা’ মামলার শুনানি স্থাগিত রাখল সুপ্রিম কোর্ট (Supreme Court)। মামলার পরবর্তী শুনানি ১৬ নভেম্বর। ভোট পরবর্তী হিংসার অভিযোগে CBI তদন্তের বিরোধিতা করে শীর্ষ আদালতে আবেদন জানায় রাজ্য। ৪ অক্টোবর হয়েছিল এই মামলার শুনানি শেষ হয়।

বিচারপতি এল নাগেশ্বর রাও এবং বিচারপতি বি আর গাভাইয়ের ডিভিশন বেঞ্চ মামলার শুনানির দিন কেন্দ্রের তরফে কোনও প্রতিনিধি ছিলেন না। বিচারপতি জানান, ২২ অক্টোবর শুনানি হবে। কিন্তু শুক্রবার সুপ্রিম কোর্টের মিসেলিনিয়াস ডে হওয়ায় এই মামলার শুনানি স্থগিত হয়ে যায়। রাজ্যের তরফের আইনজীবী কপিল সিব্বলের (Kapil Sibbal) আবেদনের ভিত্তিতে ১৬ নভেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করে ডিভিশন বেঞ্চ।

বিধানসভা নির্বাচনের পরে রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলেছিল বিজেপি। তাদের কর্মী-সমর্থকদের মারধর করা হয়েছে বলে অভিযোগ করে গেরুয়া শিবির। তবে, সব অভিযোগ নস্যাৎ করে শাসকদল। মুখ্যমন্ত্রী জানান, নির্বাচনী আচরণ বিধি লাগু থেকে তাঁর শপথগ্রহণ পর্যন্ত আইনশৃঙ্খলা ছিল নির্বাচন কমিশনের হাতে। মামলা গড়ায় হাইকোর্টে। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টের ভিত্তিতে খুন, ধর্ষণের মতো গুরুতর অভিযোগের তদন্ত সিবিআইকে করার হাইকোর্ট নির্দেশ দেয়। এই নির্দেশ মতো CBI তদন্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। সেই মামলার শুনানিই পিছলো।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #supreme court, #post poll violence

আরো দেখুন