রাজ্য বিভাগে ফিরে যান

আগামী গোয়া বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে জোটের ভাবনা ফরওয়ার্ড পার্টির

October 25, 2021 | < 1 min read

আগামী বিধানসভা ভোটে তৃণমূলের সঙ্গে জোটের বিষয়ে ভাবনাচিন্তা করছে গোয়া ফরওয়ার্ড পার্টি (জিএফপি)। দলের সভাপতি তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী বিজয় সরদেশাই সোমবার বলেন, ‘‘রাজ্যের আমজনতার মনভাব বুঝেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’’ সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, তৃণমূলের সঙ্গে সমঝোতার বিষয়ে ভোটকুশলী প্রশান্ত কিশোর সংস্থা আইপ্যাকের সঙ্গে আলোচনা আপাতত স্থিতাবস্থায় রয়েছে।

২০১৭ সালের বিধানসভা ভোটের আগে আসন সমঝোতার বিষয়ে কংগ্রেসের সঙ্গে কয়েক দফা আলোচনা হয়েছিল জিএফপি-র। কিন্তু তা ফলপ্রসূ হয়নি। শেষ পর্যন্ত একক ভাবে লড়ে তিনটি আসনে জেতে বিজয়ের দল। ফতোরদা কেন্দ্রে জেতেন বিজয় নিজে। সোমবার তিনি বলেন, ‘‘এ বারের ভোটে কংগ্রেসের সঙ্গে সমঝোতার বিষয়টি আমাদের ভাবনায় নেই।’’

২০১৭ সালের বিধানসভা ভোটের পরে গোয়ায় জোট সরকার তৈরি করেছিল বিজেপি। সেই জোট সরকারে যোগ দিয়েছিল জিএফপি। ২০১৯ সালের জুলাই পর্যন্ত গোয়ার সেই সরকারের উপমুখ্যমন্ত্রী ছিলেন বিজয়। কিন্তু এর পর বিজেপি-র সঙ্গে সমঝোতা ভেঙে যায়।

ঘটনাচক্রে, ২০১৭-য় কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা ভেস্তে যাওয়ার জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে দুষেছিলেন বিজয়। গত মাসে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন ফেলেইরো।

আগামী বৃহস্পতিবার গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জল্পনা, গোয়া যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি বিজয়ের সঙ্গে সমঝোতা পাকা হতে পারে এই সফরে। বিজয় সোমবার বলেন, ‘‘গোয়া, গোয়ার মানুষ এবং গোয়ার সংস্কৃতিকে অগ্রাধিকার দেওয়ার নীতিতে অবিচল থেকেই আমরা পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ স্থির করব।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Congress, #tmc, #Goa, #Luizinho Faleiro, #goa forward party, #Goa TMC

আরো দেখুন