কলকাতা বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রী মমতার বাড়িতে চলছে নিষ্ঠাভরে কালীপুজো

November 4, 2021 | 2 min read

দীপান্বিতা অমাবস্যায় চলছে কালীপুজো। প্রতিবারই এই সময় নিজের কালীঘাটের বাড়িতে কালীপুজো করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বারও তার ব্যতিক্রম হয়নি। বৃহস্পতিবার সকাল থেকেই ৩০, বি হরিশ চ্যাটার্জি স্ট্রিটের বাড়িতে ছিল সাজ সাজ রব। পুজোর আয়োজনে সকাল থেকে ব্যস্ত ছিলেন মমতা।

প্রতি বছরের মত এবারও সমস্ত নিয়ম, রীতি, নীতি, আচার মেনে পুজো হল মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে।

পুজোর সব আয়োজনের ফাঁকেই নবনীড় বৃদ্ধাবাসের আবাসিকদের সঙ্গে আলাপচারিতা সেরে নিলেন মুখ্যমন্ত্রী। এদিন তাঁর বাড়িতে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, ইন্দ্রনীল বসুসহ একাধিক মন্ত্রী ও দলীয় নেতৃত্ব।

পুজোর বিভিন্ন কাজ নিজের হাতে করতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। “আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে” গানের সুরের মূর্ছনায় আলোকময় সন্ধ্যায় জমজমাট ছিল মুখ্যমন্ত্রীর বাড়ির কালী পুজো। প্রদীপ হাতে মায়ের আরতি করতে দেখা গেল স্বয়ং মুখ্যমন্ত্রী মমতাকে।

আরাধনা শেষে তিনি নিজের হাতে মা কালীর নিমিত্ত প্রদীপের “আগুনের পরশমনি” আগত সকলের উদ্দ্যেশে নিবেদন করলেন। কালী মূর্তির পাশেই রাখা মমতার প্রয়াত ভাইয়ের ছবি।

দীপাবলিতে মাতৃ আরাধনায় মায়ের জন্য ভোগ রান্না করলেন মুখ্যমন্ত্রী

সপরিবারে অঞ্জলি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কালীপুজোয় মুখ্যমন্ত্রীর বাড়িতে সকলের জন্যই অবারিত দ্বার। কিন্তু করোনা আবহে বেশ কিছু বিধি নিষেধ রয়েছে। কালীপুজোর আগে সাধারণত বিভিন্ন বারোয়ারি পুজো উদ্বোধনে ব্যস্ত থাকেন মুখ্যমন্ত্রী। কিন্তু পুজোর দিন মুখ্যমন্ত্রীকে সারা দিন বাড়িতেই পাওয়া যায়। এবারেও মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোয় হাজির ছিলেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Kalighat, #Kali Puja 2021

আরো দেখুন