রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলকে কটাক্ষ করতে গিয়ে ফের মহিলাদের জড়িয়ে বিতর্কিত মন্তব্য করলেন দিলীপ ঘোষ

November 12, 2021 | 2 min read

তৃণমূলকে কটাক্ষ করতে গিয়ে ফের মহিলাদের জড়িয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বললেন, ‘তৃণমূলে একজনই পুরুষ, বাকি সবাই মহিলা।’ দিলীপের মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিতর্ক সৃষ্টি হয়েছে। তৃণমূল নেতা কুণাল ঘোষের দাবি, দিলীপবাবুর এই বক্তব্যে পুরোপুরি নারী বিদ্বেষ প্রকাশ পাচ্ছে। 

বিতর্কের সূত্রপাত তৃণমূল যুবনেত্রী সায়নী ঘোষের (Sayani Ghosh) একটি মন্তব্য থেকে। অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের (Srabanti Chatterjee) বিজেপি ত্যাগ প্রসঙ্গে বলতে গিয়ে সায়নী গতকাল বলেন,”কোনও মহিলার পক্ষেই বিজেপিতে থাকা সম্ভব নয়৷ বিজেপি নারীবিদ্বেষী দল।” সায়নীর এই মন্তব্যের পালটা দিতে গিয়েই এদিন বিতর্কিত মন্তব্যটি করে বসেন দিলীপ ঘোষ। শুক্রবার মর্নিং ওয়াকে গিয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি সরাসরি সায়নীকে আক্রমণ করে বলেন, “সায়নী ঘোষ নিজেকে কী মনে করেন? নিজেকে কি পুরুষ মনে করেন নাকি?”

দিলীপের দাবি, বিজেপিতেও মহিলারা যথেষ্ট সম্মান পান। কিন্তু তৃণমূলের মহিলা নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই নিজেকে মহিলা ভাবেন না। বঙ্গ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির বক্তব্য,”বিজেপি দেশজুড়ে চারজন-পাঁচজন মহিলাকে রাজ্যপাল করেছে। প্রথম মহিলা বিদেশমন্ত্রী, প্রথম মহিলা প্রতিরক্ষামন্ত্রী সবই হয়েছেন। ওঁরা যাকে মহিলা নেত্রী ভাবেন, তিনি তো নিজেকে মহিলা ভাবেন না। তৃণমূলে একজনই পুরুষ আছেন। বাকি সবাই মহিলা।”

দিলীপ ঘোষের এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁর সাফ কথা, নারী বিদ্বেষী মানসিকতা থেকেই এই ধরনের মন্তব্য করেছেন দিলীপ। তবে, তৃণমূলকে কটাক্ষ করতে গিয়ে তিনি আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের শক্তিকে স্বীকার করে নিলেন। এটা অত্যন্ত ভাল প্রবণতা। বস্তুত, মহিলাদের নিয়ে মন্তব্য করে এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন দিলীপ। এক জনপ্রিয় অভিনেত্রীকে ‘মহিলা কার্ড’ খেলা নিয়ে ধমক, বা প্রকাশ্যে ‘রগড়ে’ দেওয়ার হুমকি নিয়ে কম বিতর্ক হয়নি। কিন্তু দিলীপ তাতে দমছেন না। 

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #Saayoni Ghosh, #tmc

আরো দেখুন