দেশ বিভাগে ফিরে যান

বিমান অবতরণের জটে বাতিল আজকের সফর, আগামীকাল ত্রিপুরা যাচ্ছেন অভিষেক

November 21, 2021 | 2 min read

ত্রিপুরায় (Tripura) তুলকালাম। পুরভোটের আগে তৃণমূলের প্রচার নিয়ে একাধিক অভিযোগ। দিনভর জেরা শেষে রবিবার পূর্ব আগরতলা থানার পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন পশ্চিমবঙ্গের যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। এই খবরে আরও তপ্ত হয়ে উঠেছে সেখানকার রাজনৈতিক পরিস্থিতি। এই অবস্থায় দলের পাশে থাকতে রবিবার রাতেই ত্রিপুরায় যাওয়ার কথা ছিল তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। কিন্তু সূত্রের খবর, শেষপর্যন্ত বিমান অবতরণের জটিলতায় তাঁর সফর বাতিল করতে হল। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সোমবারই ত্রিপুরা যাবেন তিনি।

সোমবার অভিষেকের ত্রিপুরা সফর স্থির ছিল আগে থেকেই। আগামী ২৫ তারিখ আগরতলায় পুরভোট। তার আগেই প্রচারে যাওয়ার কথা তাঁর। তবে তার আগেই রবিবার আগরতলায় ঘটে গেল অপ্রত্যাশিত ঘটনা। প্রচারে বেরিয়ে হিংসা উসকানি, গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টার মতো গুরুতর সব অভিযোগে বিদ্ধ হয়ে গ্রেপ্তার হলেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। এই খবর পেয়েই অভিষেক সফরসূচি বদল করে আজই ত্রিপুরা রওনা হওয়ার কথা জানান। রাত ৮টায় তাঁর আগরতলা বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু শেষমুহূর্তে তা বাতিল হয়েছে।

আগরতলা বিমানবন্দর সূত্রে খবর, সন্ধে ৭টার পর সেখানে কোনও বিমান অবতরণের অনুমতি নেই। অথচ অভিষেকের বিশেষ চাটার্ড ফ্লাইটের অবতরণের সময় ছিল রাত ৮টা। তাই বিমান নামার অনুমতি মেলেনি। এই নিয়মের বেড়াজালে আটকে তাই অভিষেক নিজেই সফর বাতিল করেন। জানান, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সোমবারই তিনি যাবেন ত্রিপুরা।

এদিকে, সায়নীকে গ্রেপ্তারিতে বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে এবার রাষ্ট্রপতির (President of India) দরবারে যাচ্ছে তৃণমূল। দলীয় সূত্রে খবর, সোমবারই রাইসিনা হিলসে গিয়ে রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে বিস্তারিত জানাবেন সাংসদরা। তাই দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে আজ রাতের মধ্যেই সব সাংসদ দিল্লিতে পৌঁছচ্ছেন। সোমবার ৩ দিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর উপস্থিতিতে সায়নী ইস্যু ঘিরে রাজধানী শহর যে বেশ উত্তপ্ত হয়ে উঠবে, তা বলাই বাহুল্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Abhishek Bannerjee, #Tripura TMC

আরো দেখুন