দেশ বিভাগে ফিরে যান

১২ সাংসদের সাসপেশন খারিজের দাবিতে সংসদে ধর্নায় শামিল বিরোধী দলগুলি

December 1, 2021 | < 1 min read

গাঁধী মূর্তির সামনে ধরনা চলছে বিরোধী সাংসদদের, ছবি পিটিআই

১২ জন রাজ্যসভার সাংসদের বিরুদ্ধে সাসপেশন প্রত্যাহারের দাবিতে লোকসভার সামনে গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় শামিল হল বিরোধী দলগুলি। এই ধর্নায় উপস্থিত ছিলেন রাহুল গাঁধী, মল্লিকার্জুন খড়্গে-সহ অন্যান্য বিরোধী দলের নেতারা। তৃণমূল সাংসদরাও এই ধর্নায় উপস্থিত ছিলেন।

বুধবারের এই ধর্নায় উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ স‌ৌগত রায় এবং মহুয়া মৈত্র। রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গে বলেন, ‘‘আমরা অবিলম্বে ১২ জন সাংসদের বিরুদ্ধে সাপসেনশন প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এর পর আমরা বৈঠকে বসে পরবর্তী পদক্ষেপ ঠিক করব।’’

রাজ্যসভার চেয়ারম্যানের প্রতি নজিরবিহীন ভাবে অশ্রদ্ধা প্রদর্শন, দুর্ব্যবহার এবং ইচ্ছাকৃত ভাবে নিরাপত্তারক্ষীদের উপর আক্রমণের অভিযোগে ১২ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। এঁদের মধ্যে রয়েছেন— শিবসেনার প্রিয়ঙ্কা চতুর্বেদী ও অনিল দেশাই, সিপিএমের এলামারাম করিম, কংগ্রেসের ফুলোদেবী নেতাম, ছায়া বর্মা, আর বোরা, রাজামণি পটেল, সৈয়দ নাসির হুসেন, অখিলেশপ্রসাদ সিংহ। এ ছাড়া তৃণমূলের দোলা সেন ও শান্তা ছেত্রীকে সাসপেন্ড করা হয়েছে।

দোলা ও শান্তা আজ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা অবধি গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন। ধর্না চলাকালীন তৃণমূল সাংসদরাও প্রতিদিন সাংসপেন্ড হওয়া সাংসদের আন্দোলনের প্রতি সংহতি জানাতে কিছু সময় ধর্নায় বসবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gandhi Statue, #Protest, #Parliament

আরো দেখুন