কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতা পুরভোটে নাক গলাবেন না, শুভেন্দুকে নির্দেশ সুকান্তর

December 2, 2021 | < 1 min read

কখনো টাকা নিয়ে প্রার্থীপদ বিক্রি আবার কখনো বা রাতের অন্ধকারে নারীসঙ্গের বিনিময় প্রার্থী পদ ঘোষণা করা – এই সমস্ত কেলেঙ্কারি এবং তার অভিযোগ নিয়েই চলছে বঙ্গ বিজেপি-র দিনকাল। সেইসঙ্গে আদি বিজেপি বনাম নব্য বিজেপি নেতাদের বিরোধ তো রয়েছেই।

সাম্প্রতিকতম যোগ হয়েছে বিদায় কাউন্সিলর তিস্তা মৃত্যু রহস্য নিয়ে সাংসদ রূপা গাঙ্গুলির সঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এর চূড়ান্ত ঝগড়াঝাঁটি এবং রাজ্য কমিটিতে ভেতরের আলোচনা যাবতীয় তথ্যসহকারে সমস্ত সংবাদমাধ্যমের কাছে বেরিয়ে যাওয়া। বুধবার সকাল থেকেই করা নিষেধাজ্ঞা জারি হয়েছে সাংবাদিকদের বিজেপি রাজ্য সদরদপ্তরে ঢোকা নিয়ে।

তবে পুরনো বিরোধ আরো একবার প্রকাশ্যে চলে এলো কলকাতার পুরসভা নির্বাচন নিয়ে। কিছুদিন আগে ভবানীপুর বিধানসভা উপনির্বাচন এবং পরে শান্তিপুর বিধানসভা উপ নির্বাচনের সময়ে নির্বাচনী কমিটিতে নাম না থাকা সত্বেও শুভেন্দু অধিকারী নিজের গুরুত্ব জাহির করতে গিয়ে এই দুই জায়গাতেই একের পর এক বিতর্কিত কথাবার্তা বলে বিজেপির ভোট ব্যাংকে ভাগ বসিয়েছেন বলে অভিযোগ রাজ্যের অধিকাংশের। তাই এবারে খড় কুটোর মত কলকাতা পৌরসভা নির্বাচনের দিকে তাকিয়ে সাংগঠনিক শক্তিকে আঁকড়ে ধরতে চাইছেন নয়া রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বিজেপি রাজ্য নেতৃত্ব সূত্রে জানা গেছে শুভেন্দু অধিকারী কে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে কলকাতা পৌরসভা নির্বাচনে কোন বিষয়ে তিনি যেন নাক না গলান। দলের প্রয়োজন মনে হলে অথবা কোন বিশেষ এলাকার ক্ষেত্রে শুভেন্দু অধিকারীকে বক্তব্য রাখতে ঢাকা হলে ঠিক আছে কিন্তু স্বতঃপ্রণোদিত হয়ে কলকাতার ভোট নিয়ে শুভেন্দু অধিকারী যেন কোনরকম দাদাগিরি করার চেষ্টা না করেন। এই বিষয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় নেতাদের কাছ থেকেও গ্রিন সিগন্যাল বাংলার রাজ্য কমিটি পেয়েছে বলেই জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #sukanta majumder, #KMC Election

আরো দেখুন