দেশ বিভাগে ফিরে যান

বেকারত্ব নিয়ে মোদী-যোগী কে আক্রমণ বরুণ গান্ধীর

December 2, 2021 | < 1 min read

বিজেপিকে অস্বস্তিতে ফেলে যোগী-মোদীকে একযোগে আক্রমণ বরুণ গান্ধীর। কেন্দ্র এবং উত্তরপ্রদেশ সরকারের সমালোচনায় বৃহস্পতিবার ভারতীয় জনতা পার্টি সাংসদ বরুণ গান্ধী বেকারত্বের বিষয়টি উত্থাপন করেন। সাম্প্রতিককালে বরুণ গান্ধী বেশ কয়েকটি নীতিগত বিষয়ে তাঁর নিজের দলের সমালোচনা করেছেন। কৃষক আন্দোলন নিয়ে বেশ কয়েকবার কেন্দ্রের বিরোধিতা করেছেন বরুণ। এবার বরুণের হাতিয়ার বেকারত্ব। নিয়োগ প্রক্রিয়ায় বিলম্ব, কেলেঙ্কারী এবং প্রশ্নপত্র ফাঁসের বিষয়গুলি উত্থাপন করে এদিন টুইট করেন বরুণ।

এদিন বরুণ গান্ধী টুইট করে লেখেন, ‘প্রথমত, কোনও সরকারি চাকরি নেই, তারপরও কোনও সুযোগ এলে পেপার ফাঁস হয়ে যায়, পরীক্ষা দিলে বছরের পর বছর ফল প্রকাশ হয় না, কোনও কেলেঙ্কারিতে বাতিল হয়ে যায়। রেলওয়ে গ্রুপ ডি-এর পরীক্ষা দেওয়ার পর ১.২৫ কোটি যুবক দুই বছর ধরে ফলাফলের জন্য অপেক্ষা করছে। সেনাবাহিনীতে নিয়োগের ক্ষেত্রেও একই অবস্থা। আর কতদিন ভারতের যুবকদের ধৈর্য ধরতে হবে’?

উল্লেখ্য, প্রশ্নপত্র ফাঁসের জেরে উত্তরপ্রদেশের টেট পরীক্ষা বাতিল করা হয়েছিল কয়েকদিন আগেই। উত্তরপ্রদেশ পুলিশ এখনও পর্যন্ত প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় অন্তত ২৩ জনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ১৩ জনকে প্রয়াগরাজ থেকে এবং চার জনকে লখনউ থেকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা বিহারের বাসিন্দা। জানা গিয়েছে, স্পেশ্যাল টাস্ক ফোর্স ঘটনার তদন্ত করবে এবং যে বা যারা প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত, দুটি ভাগে ১৭৫৪টি পরীক্ষাকেন্দ্রে সেই রাজ্যের ১৯ লক্ষ পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা ছিল। এর আগে গত বছর এই টেট করোনা অতিমারির কারণে বাতিল হয়। এই আবহে প্রশ্নপত্রে ফাঁসের জেরে এবছরও পরীক্ষা বাতিল হওয়ায় ক্ষুব্ধ হয় লক্ষ লক্ষ পরীক্ষার্থী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #unemployment, #yogi adityanath, #Varun Gandhi

আরো দেখুন