দেশ বিভাগে ফিরে যান

লিয়েন্ডার পেজই গোয়ায় তৃণমূলের মুখ? মমতা-অভিষেকের সফরের আগে জল্পনা

December 5, 2021 | 2 min read

গোয়ায় আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূলের (Goa Tmc) অন্যতম মুখ হতে চলেছে টেনিস তারকা লিয়েন্ডার পেজ৷ রাজনীতির জগতে পা দিয়েই তিনি যেভাবে প্রতিদিন জনসংযোগের কাজ করে চলেছেন তাতে দারুণ খুশি তৃণমূল শিবির। রাজনৈতিক মহলের মতে, আগামী দিনে গোয়ায় তৃণমূলের অন্যতম মুখ হতে চলেছেন তিনি৷


সূত্রের খবর, গত সপ্তাহে তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠকে লিয়েন্ডারের কাজের ভূয়সী প্রশংসা করেছেন খোদ সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। গোয়ায় বিধানসভা ভোটের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তবে আগামী ফেব্রুয়ারী মাসে গোয়ায় ভোট হতে পারে৷ তাই হাতে প্রচারের বা জনসংযোগের আর দুই মাস আছে ধরে নিয়েই প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন লিয়েন্ডার।

টেনিস তারকা অবশ্য বলছেন, “ভারতের হয়ে আমি দীর্ঘ ৩০ বছর প্রতিনিধিত্ব করেছি। টেনিস কোর্টে আমি যেমন কঠিন লড়াই করতাম। নতুন জগত আমার রাজনীতিতে সেই কঠিন লড়াই আমি করে চলেছি। এখান থেকে সরে আসার কোনও প্রশ্নই নেই।” গত ২৯ অক্টোবর তৃণমূলে যোগ দেন লিয়েন্ডার পেজ। কেউই ভাবতে পারেননি লিয়েন্ডার যোগ দিচ্ছেন তৃণমূলে। গোয়ায় মমতা বন্দোপাধ্যায়ের হাত থেকে দলীয় পতাকা তিনি গ্রহণ করেন। যোগ দিয়েই তিনি জানিয়েছিলেন, “মমতা দিদি প্রকৃত চ্যাম্পিয়ন। ওনার নেতৃত্বে কাজ করতে চেয়েছি। তাই যোগ দিয়েছি তৃণমূলে।”

লিয়েন্ডার পেজ অবশ্য ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, গোয়ায় ভালো সরকার গঠনই তাঁর আসল লক্ষ্য। ভালো প্রশাসন গঠিত হলে আন্তর্জাতিক স্তরে আরও খ্যাতি পাবে গোয়া। তাতে অর্থনৈতিক ভাবে লাভবান হবে এই রাজ্য। গোয়ায় GOENCHI NAVI SHOKAL নামে প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও যোগ দিয়েছেন তৃণমূলে। তাকে দলের সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছে। এর পাশাপাশি তাকে রাজ্যসভার সাংসদ করে পাঠিয়েছে দল। বিখ্যাত অভিনেত্রী নাফিসা আলি যোগ দিয়েছেন তৃণমূলে। যোগ দিয়েছেন মৃণালিনী দেশপ্রভুও।

আগামী ১৩ তারিখ গোয়া পৌঁছবেন মমতা ও অভিষেক বন্দোপাধ্যায়। সেখানে তাদের উপস্থিতিতে আরও বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি তৃণমূলে যোগ দিতে পারেন দলীয় সূত্রে খবর। তবে আগামী দিনে লিয়েন্ডারকে মুখ করেই কি গোয়ায় এগোবে তৃণমূল কংগ্রেস? লিয়েন্ডার অবশ্য জানিয়েছেন, “একটা সিস্টেমের মধ্যে দিয়ে চলতে হয়৷ গোয়ায় অনেক রসদ আছে। প্রতিটা বিষয়কে গুরুত্ব দিয়েই এগোনো হবে। কঠিন পরিশ্রম আর অভিজ্ঞদের পরামর্শ নিয়েই এগোনো হবে।” তবে মুখ্যমন্ত্রী পদ নিয়ে মন্তব্য করতে তিনি রাজি নন। তবে গোয়ায় কংগ্রেস, আপ সহ একাধিক দলেই লিয়েন্ডারের বন্ধু, পরিচিত মানুষ আছেন৷ তবে তিনি মনে করেন বিজেপি বিরোধীতায় দেশে মমতা বন্দোপাধ্যায় এই মুহূর্তে একমাত্র মুখ। তাই তিনি জোড়া ফুল শিবিরকে বেছে নিয়েই রাজনীতির ময়দানে পা রেখেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Leander Paes, #Abhishek Bannerjee, #Goa TMC, #Mamata Banejree

আরো দেখুন