দেশ বিভাগে ফিরে যান

মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক! বিটকয়েন নিয়ে ট্যুইট

December 12, 2021 | 2 min read

হ্যাক করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট! রবিবার ভোরে প্রধানমন্ত্রীর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে বিষয়টি জানানো হয়। এদিন PM Modi -র টুইট, ‘খুব কম সময়ের জন্যই নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল কম্প্রোমাইজ হয়েছিল। ব্যাপারটি নজরে আসতেই তা টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়। সঙ্গে সঙ্গে অ্যাকাউন্টটি সুরক্ষিত করা হয়। এই মুহূর্তে যাবতীয় সমস্যার সমাধান হয়ে গিয়েছে। যে সময়ে অ্যাকাউন্টের রাশ আমাদের হাতে ছিল না, সেই সময় একটি টুইট করা হয়েছে। যা বৈধ নয়।’

আসলে ওই স্বল্প সময়ের মধ্যেই Narendra Modi -র নিজস্ব অ্যাকাউন্ট থেকে বিটকয়েন সম্বন্ধীয় টুইট করা হয়। যেখানে লেখা ছিল, ‘India has officially adopted bitcoin as legal tender.’ যার আক্ষরিক অর্থ, ‘ভারত বিটকয়েনকে লিগাল টেন্ডার হিসেবে আনুষ্ঠানিকভাবে মান্যতা দিল।’ এও বলা হয়েছিল, ‘ভারত সরকার ৫০০ BTC কিনে ফেলেছে এবং ওই বিটকয়েন দেশবাসীর মধ্যে বণ্টন করা হবে। ভবিষ্যত আমাদের দুয়ারে এসে গিয়েছে!’ এদিন ওই পোস্টের সঙ্গে একটি লিঙ্কও সংযুক্ত করে তাতে ক্লিক করতে বলা হয়েছিল। ইতিমধ্যেই ডিলিট করে দেওয়া হয়েছে ওই Tweet -টি। উল্লেখ্য, বর্তমানে নমোর অ্যাকাউন্টে ৭৩ মিলিয়ন ফলোয়ার রয়েছে।

খোদ প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট হওয়ায় স্তম্ভিত দেশ। স্বাভাবিকভাবেই এই টুইট কাণ্ড ঘিরে প্রবল বিতর্কের সৃষ্টি হয়েছে এদিন। রাজ্য রাজনীতিতেও বিষয়টি নিয়ে তুমুল চর্চা চলছে।

PM Modi Twitter Hacked

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে #HACKED ট্রেন্ড করতে শুরু করেছে। যুব কংগ্রেসের সভাপতি এদিন NAMO কে কটাক্ষ করে লেখেন, ‘গুড মর্নিং মোদী জি! সব ঠিক আছে তো?’

প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বর মাসে একইভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছিল। সেইবারও বিটকয়েন সম্বন্ধীয় একাধিক টুইট করা হয়েছিল ওই অ্যাকাউন্ট ব্যবহার করে। প্রধানমন্ত্রীর ফলোয়ারদের ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে ত্রান দেওয়ার আবেদনও জানানো হয়েছিল অতীতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #twitter, #PM Modi, #Twitter handle, #Account Hack, #bitcoin

আরো দেখুন