রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপি চায় না দুর্গাপুজোর প্রসার ঘটুক, প্রচারে তোপ অভিষেকের

December 16, 2021 | < 1 min read

কলকাতা পুরসভা ভোটের প্রচার তুঙ্গে। বৃহস্পতিবার উত্তর কলকাতায় প্রচার করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পুরভোটেও ‘খেলা হবে’ গানের তালেই চলল প্রচার। রাস্তার দু’পাশে সাধারণের ঢল দেখা যায় এদিন। বিকেল ৪:১৫ নাগাদ এদিনের রোড শো শুরু করেন অভিষেক। বড়বাজারের রাজাকাটরা এলাকা থেকে ওই মিছিল শুরু হয়। যা শেষ হয় বউবাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে। এদিন অভিষেকের গাড়িতে ছিলেন ইন্দ্রনীল সেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়, অতীন ঘোষ, শশী পাঁজা, তাপস রায়রা। মিছিলে ছিলেন উত্তর কলকাতার চার পুর প্রার্থী।

আগামী ১৯ ডিসেম্বর পুরভোট। একেবারে শেষবেলায় প্রায় চার কিলোমিটার রাস্তা বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু করেন অভিষেক। তৃণমূল কর্মী সমর্থকদের পাশাপাশি এদিন সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা গিয়েছে। ছাদ থেকে অভিষেকের সুসজ্জিত ট্যাবলোর উপর পুষ্পবৃষ্টি করেন বহু মানুষ। সমর্থকদের স্লোগান আর উচ্ছ্বাসে মেতে উঠেছিল উত্তর কলকাতা। মহাত্মা গান্ধী রোড, কালীকৃষ্ণ ঠাকুর রোড হয়ে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার দিকে যাওয়ার কথা ওই মিছিলের। যুব সম্প্রদায়ের একটা বিরাট অংশকে দেখা যায় ওই শোভাযাত্রায়।

মিছিল শেষে বউবাজার থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি। প্রার্থীদের জয় নিয়ে আত্মবিশ্বাসের পাশাপাশি নাম না করে বিজেপিকে আক্রমণের লক্ষ্যে তাঁর পরামর্শ, ”কেউ ধমকালে-চমকালে সোজা বাইরের দরজা দেখিয়ে দিন। তারপর দেখা যাবে। মনে রাখবেন, এটা নতুন তৃণমূল। গোটা দেশ এই দলের দিকেই তাকিয়ে।

”তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, ”আজকের এই মিছিলে জনসমাগম রেকর্ড ভেঙেছে।” প্রার্থীদেরউজ্জীবিত করতে গিয়ে অভিষেকের বক্তব্যে উঠে আসে তৃণমূলের প্রাসঙ্গিকতা, দায়িত্বের কথা। তাঁর কথায়, ”তৃণমূলই একমাত্র বিকল্প। কোনও বিরোধী দল নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #tmc, #Road Show, #North Kolkata

আরো দেখুন